• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এ বার ফোন-সহ তলব ম্যাথুকে

Matthew Samuels

তিন দিন পুলিশি জিজ্ঞাসাবাদের পর আপাতত ছাড় পেলেন নারদ নিউজের কর্ণধার ম্যাথু স্যামুয়েল। মুচিপা়ড়া থানা এলাকার একটি তোলাবাজির ঘটনায় তাঁকে মোট তেইশ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে কলকাতা পুলিশ। ম্যাথুর বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি থাকায় আগামী ২৭ জুন তাঁকে তথ্যপ্রমাণ-সহ হাজির হতে বলা হয়েছে — জানিয়েছেন লালবাজারের এক কর্তা। এ দিন মুচিপা়ড়া থানা থেকে বেরিয়ে ম্যাথু বলেন, ‘‘আমাকে তিনটি প্রশ্ন করা হয়েছিল। সব উত্তর দিয়েছি। তবু কিছু নথি নিয়ে আমাকে ফের আসতে বলা হয়েছে।’’

আরও পড়ুনপুলিশি হেনস্থার নালিশ ম্যাথুর

পটনার একটি স্টিং অপারেশন এবং তার পর তোলাবাজি নিয়ে দায়ের হওয়া অভিযোগে ম্যাথুর যোগসূত্র পায় পুলিশ। সেই সূত্রেই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল। পুলিশ সূত্রের দাবি, স্টিং অপারেশনের পর তোলাবাজিতে ম্যাথু হয়তো সরাসরি জড়িত নন। কিন্তু গোটা ঘটনাই তিনি জানতেন। প্রমাণ লোপাট করতে নিজের দু’টি মোবাইল ফোন নষ্ট করে দিয়েছেন তিনি। তার মধ্যে একটি আই-ফোন। সেটি দিয়েই স্টিং অপারেশন করা হয়েছিল এবং তোলাবাজিতে মূল অভিযুক্ত বিক্রম সিংহের সঙ্গে তাঁর কথাও হয়েছিল। ম্যাথু অবশ্য পুলিশকে জানিয়েছেন, আই-ফোনটি তাঁর দিল্লির বাড়িতে রয়েছে। ওই আই-ফোন এবং ম্যাথুর ব্যাঙ্ক অ্যাকাউন্টে যাবতীয় লেনদেনের নথি নিয়ে তাঁকে হাজির হতে বলা হয়েছে। 

ম্যাথু দাবি করেছেন, স্টিং অপারেশনের নির্দেশ ও খরচ পুরোটাই তৃণমূল সাংসদ কে ডি সিংহ দিয়েছিলেন। কিন্তু গোয়েন্দাদের ধারণা, বিভ্রান্ত করতেই এই সব দাবি করছেন ম্যাথু। এ দিন বিকেল ৪টে পর্যন্ত ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করে মুচিপাড়া থানার ওসি প্রদীপ দাস এবং তদন্তকারী অফিসার রাজীব চট্টোপাধ্যায় লালবাজারে যান। সূত্রের খবর, বক্তব্যে অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতারের কথা ভেবেছিলেন পুলিশকর্তারা। তখন থানায় বসে থাকা ম্যাথুর চোখেমুখেও রীতিমতো চিন্তার ছাপ ধরা পড়েছিল। কিন্তু তদন্তকারীদের একাংশ কর্তাদের বোঝান, এ ভাবে গ্রেফতার করা উচিত হবে না। তার বদলে নথিপ্রমাণ নিয়ে ম্যাথুকে ফের হাজির হতে বলা হোক।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন