• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উচ্চমাধ্যমিকের ফল শুক্রবার, হাতে মার্কশিট এ মাসেই

hs
ফাইল চিত্র।

মাধ্যমিকের পরেই উচ্চমাধ্যমিক। আগামী শুক্রবার উচ্চমাধ্যমিকের ফল অনলাইনে প্রকাশিত হবে। শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, ১৭ জুলাই অনলাইনে পরীক্ষার ফল প্রকাশিত হলেও পড়ুয়াদের হাতে মার্কশিট পৌঁছবে ৩১ জুলাইয়ের মধ্যে।  ছাত্রছাত্রী বা তাদের অভিভাবকরা  উচ্চমাধ্যমিকের ফলাফল  সম্পর্কিত যাবতীয় আপডেট পেতে পারেন এবিপি এডুকেশন ওয়েবসাইটে। রেজাল্ট জানতে এখানে ক্লিক করবেন।

আগামিকাল, বুধবার মাধ্যমিকের ফল ঘোষণা হতে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই মাধ্যমিকের ফল প্রকাশের বিষয়ে ঘোষণা করেন। সেই সঙ্গে তিনি জানান, উচ্চমাধ্যমিকের ফলও এ মাসে হয়তো প্রকাশিত হয়ে যাবে। তিনি ছাত্রছাত্রীদের আগাম শুভেচ্ছাও জানিয়েছেন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, ৩১ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশ করতে চাইছে শিক্ষা দফতর। এ বিষয়ে তাঁর যুক্তি ছিল, ওই সময়ের মধ্যে ফল প্রকাশ না হলে, সর্বভারতীয় স্তরে পরীক্ষায় বসতে পারবে না উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থীরা। সে জন্যেই ওই সময়ের মধ্যে ফলপ্রকাশের চেষ্টা চলছে।

এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১২ মার্চ। পরীক্ষা চলার কথা ছিল ২৭ মার্চ পর্যন্ত। কিন্তু করোনার জেরে বেশ কয়েকটি পরীক্ষা বাকি থাকা অবস্থাতেই বন্ধ হয়ে গিয়েছিল উচ্চমাধ্যমিক। ২৩, ২৫ এবং ২৭ মার্চের পরীক্ষাগুলি স্থগিত হয়ে যায়।

তার পর দিন ক্ষণ বারে বারে বদলেছে। শেষে ঠিক হয় জুলাইয়ের ২, ৬ এবং ৮ তারিখে বাকি থাকা পরীক্ষাগুলি নেওয়া হবে। সেটা পরিকল্পনাও পরে বাতিল হয়ে যায়। তার পরিবর্তে মূল্যায়নের ভিত্তিতে ৩১ জুলাইয়ের মধ্যে ফলাফল প্রকাশ করার কথা বলে শিক্ষা দফতর। পড়ুয়াদের কথা মাথায় রেখে ১৭ জুলাই বিকেলের মধ্যে অনলাইনে ফল প্রকাশ হবে বলে এ দিন জানিয়েছে শিক্ষা দফতর।

আরও পড়ুন: কাল মাধ্যমিকের ফল, ফল বেরোবে সিবিএসই দশম শ্রেণিরও

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন