পুজোর আর বাকি মাত্র কয়েকদিন। কুমোরটুলি থেকে পুজো মণ্ডপ, ব্যস্ততা তুঙ্গে সর্বত্রই। এই সময় এক নাগাড়ে বৃষ্টিতে কপালে হাত প্রতিমাশিল্পীদের। চিন্তায় রয়েছেন থিমের মণ্ডপের কারিগররা।

বুধবার থেকেই রাজ্যজুড়ে শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি। বৃহস্পতিবারও সকাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে ঝমঝমিয়ে বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,  এ রাজ্যে মৌসুমী অক্ষরেখার সক্রিয় রয়েছে। এর প্রভাবে কলকাতা হাওড়া, হুগলি, এবং দুই ২৪ পরগণার বিভিন্ন এলাকায় হাল্কা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান পুরুলিয়ায়।

পাশাপাশি ঝাড়খণ্ড লাগোয়া এ রাজ্যের উপরে একটি ঘূর্ণাবর্তও অবস্থান করছে। ফলে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ এর বিভিন্ন জেলায় আগামী ৪৮ ঘন্টা বৃষ্টিপাত চলবে।

আরও পড়ুন: কন্ঠস্বরের নমুনা দিতে সিবিআই দফতরে পৌঁছেছেন কাকলি, আসবেন কি শুভেন্দু? রয়েছে ধন্দ

 পুজোর মুখে অনবরত বৃষ্টি হওয়ায় দুর্গা প্রতিমা তৈরীর কাজ ব্যাহত হচ্ছে কুমোরটুলিতে। কলকাতা জুড়ে এখন থিমের মণ্ডপের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। অনেক মণ্ডপ প্রায় শেষের দিকে। এই বৃষ্টিতে গত দু’দিন ধরে সেই কাজ ব্যাহত।

আরও পড়ুন: নিচু পদই সই, প্রার্থী মেধাবীরা, বাছাই তালিকার তথ্য ঘিরে বিতর্ক

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস জানিয়েছেন, মৌসুমী অক্ষরেখা এবং ঘূর্ণাবর্তের কারণে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে।

সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা নিম্নচাপটি জামশদপুর দিঘা হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হচ্ছে রাজ্যে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে৷