• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত লকডাউন, কী কী বন্ধ কোথায় ছাড় দেখে নিন

Lockdown
নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতির মোকাবিলায় প্রক্ষিপ্ত লকডাউনের কথা ঘোষণা করেছে রাজ্য। সোমবারই নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উচ্চপর্যায়ের বৈঠকে বসেন। তার পর স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় লকডাউনের কথা ঘোষণা করেন। মঙ্গলবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করল।

চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার লকডাউন হবে রাজ্য জুড়ে। নবান্নের এ দিনের নির্দেশিকায় জানানো হয়েছে, ওই দু’দিন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজ্যে লকডাউনের বিধিনিষেধ জারি থাকবে। আগামী সপ্তাহে বুধবার-সহ দু’দিন লকডাউন হবে। তবে আগের মতোই জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় মিলবে। আগের মতোই লকডাউনের দিন  সরকারি-বেসরকারি অফিস, পরিবহণ ব্যবস্থা সহ সমস্ত কিছুই বন্ধ থাকবে পুরোপুরি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের কোথাও কোথাও গোষ্ঠী সংক্রমণ হয়েছে বলে সোমবার নবান্নে জানিয়েছিলেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে তিনি বলেন, সপ্তাহে দু’দিন আপাতত লকডাউনের বিধি-নিষেধ জারি করা হবে। বিভিন্ন জেলা থেকে পাওয়া সংক্রমণ-তথ্য, স্বাস্থ্য দফতরের রিপোর্ট, বিশেষজ্ঞদের বক্তব্যের প্রেক্ষিতে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যসচিব রাজীব সিংহ, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং এডিজি (আইনশৃঙ্খলা) জ্ঞানবন্ত সিংহ। তার পরই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ঘোষণা করেন স্বরাষ্ট্র সচিব।

আরও পড়ুন: বাংলাকে গুজরাত চালাবে না, একুশের ভার্চুয়াল সভা থেকে হুঙ্কার মমতার

আরও পড়ুন: বেসরকারি স্কুলের বকেয়া ফি ১৫ অগস্টের মধ্যে মেটাতে বলল হাইকোর্ট

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন