Advertisement
২৬ এপ্রিল ২০২৪
thailand

IRCTC: কলকাতা থেকে ব্যাঙ্কক ও পাটায়া, সস্তার প্যাকেজ ঘোষণা করল আইআরসিটিসি

সফর শুরু হবে আগামী ১১ অগস্ট। কলকাতা থেকে রওনা ওই দিন রাতে। কলকাতায় ফেরা ১৬ অগস্ট মধ্যরাত পার করে।

আইআরসিটিসি-র প্যাকেজে ব্যাঙ্ককের সঙ্গে নিয়ে যাওয়া হবে পাটায়ায়।

আইআরসিটিসি-র প্যাকেজে ব্যাঙ্ককের সঙ্গে নিয়ে যাওয়া হবে পাটায়ায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৭:৩৪
Share: Save:

সমুদ্রসৈকত, পাহাড় কিংবা ইতিহাসে মোড়া প্রাচীন সব মন্দির। তাইল্যান্ডে দেখার জিনিসের শেষ নেই। কলকাতা থেকে সেই তাইল্যান্ডের দুই পর্যটন শহরে যাওয়ার সুযোগ নিয়ে এল ভারতীয় রেল নিয়ন্ত্রিত নিগম আইআরসিটিসি।

স্বাধীনতা দিবসের সময় তাইল্যান্ড সফরের প্যাকেজ ঘোষণা করল আইআরসিটিসি। এই সফর হবে ছ’দিন ও পাঁচ রাতের। কলকাতা থেকে বিমানে ব্যাঙ্কক এবং কলকাতায় ফেরা এই সফরের দু’রকমের প্যাকেজ রয়েছে। সর্বনিম্ন মাথাপিছু খরচ ৩৮ হাজার ৬৮ টাকা। এই প্যাকেজ দুই বা তিন জন মিলে একই ঘরে থাকতে হবে। একা থাকতে খরচ ৪৪ হাজার ২০০ টাকা। শিশুদের জন্য অবশ্য আলাদা প্যাকেজ। বিছানা লাগলে ৩৬ হাজার ৩০৪ টাকা, অন্যথায় ৩১ হাজার ৭১০ টাকা।

আইআরসিটিসি জানিয়েছে এই সফর শুরু হবে আগামী ১১ অগস্ট। কলকাতা থেকে রওনা ওই দিন রাতে। কলকাতায় ফেরা ১৬ অগস্ট মধ্যরাত পার করে। সফরের মধ্যে তাইল্যান্ডের দুই পর্যটন শহরে থাকা, খাওয়া ছাড়াও ঘোরার যাবতীয় ব্যবস্থাই করবে আইআরসিটিসি। অজানার টানে টানে অনেকেরই বিদেশ যাওয়ার ইচ্ছা হয়। কিন্তু অনেক সময়ই প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় খরচ সামলে সব কিছুর ব্যবস্থা করা। সেই জায়গায় নির্দিষ্ট প্যাকেজে বেড়ানোর এই সুযোগ অনেককেই আকৃষ্ট করবে বলে মনে করছে আইআরসিটিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

thailand IRCTC Bangkok
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE