Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bus

AC Double Decker Bus: চালু হচ্ছে দেশের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত দ্বিতল বাস পরিষেবা, কোথায়?

দেশে শীতাতপ নিয়ন্ত্রিত দ্বিতল বাস পরিষেবা চালু হচ্ছে এই প্রথম। বৃহস্পতিবার উদ্বোধন হল দুটি বাসের।

দোতলা এসি বাসে চাপবেন নাকি?

দোতলা এসি বাসে চাপবেন নাকি? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৬:২২
Share: Save:

মুম্বইতে চালু হতে চলেছে দেশের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত দ্বিতল বাস পরিষেবা। বুধবার সংবাদমাধ্যমকে এ কথা জানান ‘বৃহন্মুম্বই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপোর্ট’ বা বিইএসটি-এর আধিকারিকরা। বৃহস্পতিবার দুটি বিদ্যুৎচালিত বাসের উদ্বোধন করলেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ী।

বৃহস্পতিবার দক্ষিণ মুম্বইয়ের একটি অনুষ্ঠানে বাস দুটির উদ্বোধন করেন গডকড়ী। বিইএসটি সূত্রে খবর, ইতিমধ্যেই মোট ৯০০টি বিদ্যুৎচালিত দ্বিতল বাসের বরাত দেওয়া হয়েছে একটি বেসরকারি সংস্থাকে। উপস্থিত ছিলেন সেই নির্মাতা সংস্থার কর্তারাও। আপাতত দুটি বাস এলেও ২০২৩ সালের মার্চ মাসের মধ্যেই ৪৫০টি বাস রাস্তায় নেমে যাবে বলে আশা আধিকারিকদের। বাকি অর্ধেক আসবে পরে। বাসের সিট বুক করতে হবে মোবাইল অ্যাপের মাধ্যমে। একসঙ্গে বসতে পারবেন ৯০ জন যাত্রী। তবে সাধারণ বাসের থেকে বেশি হতে চলেছে এই দ্বিতলবাসের ভাড়া। প্রতি দিন মুম্বইতে প্রায় ৩৭০০ বাস চলে, যাতায়াত করেন প্রায় ৩০ লক্ষ মানুষ। এই নতুন বাস এলে বড় সংখ্যক মানুষের সুবিধা হবে বলে মত প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus mumbai Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE