Advertisement
২০ এপ্রিল ২০২৪
Noodles

আঙুলে জড়িয়ে যাচ্ছে খাবার,হাতে চুপচুপে তেল! চিনা খাবার তৈরির ভিডিয়ো দেখে ‘ঘিনঘিনে অনুভূতি’

ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ভিডিয়োতে যা দেখা যাচ্ছে, তা দেখে উদ্বিগ্ন খাদ্যপ্রেমীরা। তাঁরা প্রশ্ন তুলেছেন এই ধরনের অনুষ্ঠানে, যে সমস্ত খাবার পাওয়া যায়, সেই খাবার আদৌ স্বাস্থ্যসম্মত কি না তাই নিয়ে।

Representative Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৫১
Share: Save:

ভিডিয়োটি কোনও অনুষ্ঠানের বুফে কাউন্টারে তোলা। দেখা যাচ্ছে বুফেতে সাজানো পত্রের ভিতরেই দু'হাতে নেড়েচেড়ে চাউমিন বানাচ্ছেন এক মধ্যবয়সী। তাঁর এক হাতে একটি ছোট খুন্তি জাতীয় জিনিস। তবে অন্য হাতটি ফাঁকা। রান্নার হাতা খুঁটিয়ে বদলে নিজের হাতটিই তিনি ব্যবহার করছে পাত্র থেকে চাউমিন নাড়াচড়া করার মাধ্যম হিসাবে। সেই দৃশ্যের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োটি কোথায় তোলা হয়েছে, তার বিশদ লেখা নেই তার বিবরণে। ওই ভিডিয়োর সত্যতাও যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ভিডিয়োতে যা দেখা যাচ্ছে, তা দেখে উদ্বিগ্ন খাদ্যপ্রেমীরা। তাঁরা প্রশ্ন তুলেছেন এই ধরনের অনুষ্ঠানে, যে সমস্ত খাবার পাওয়া যায়, সেই খাবার আদৌ স্বাস্থ্যসম্মত কি না তাই নিয়ে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে খালি হাতে ওই চাউমিন নাড়াচাড়া করতে করতে মাঝে মধ্যেই হাতের কব্জির উপরে অংশ দিয়ে মুখ মুছে নিচ্ছেন ওই 'রাঁধুনি'। আবার সেই হতেই রান্না করছেন। চাউমিন গোটা হতে জড়িয়ে যাচ্ছে তাঁর। তেলে চুপচুপে হয়ে যাচ্ছে দু হাত তবু থামছেন না তিনি। ভিডিয়োর বিবরণে লেখা এই চাউমিন কি কেউ খেতে চাও? জবাবে নাগরিকেরা লিখেছেন, দেখেই ঘেন্নার অনুভূতি হচ্ছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Noodles Viral Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE