Advertisement
১৬ এপ্রিল ২০২৪
JOB

চাকরিটা আমি ছেড়েছি... শুনছো! ৯টা-৫টার ‘সুখের’ চাকরি ছেড়ে আত্মহারা হয়ে নাচলেন যুবক

চাকরিটা কি এতই মন্দ ছিল? না কি আরও ভাল কোনও প্রস্তাব পেয়েছেন যুবক? আত্মভোলা যুবকের নাচ দেখে এই প্রশ্ন উঠতেই পারে। যুবক অবশ্য উত্তর দিয়েই রেখেছেন।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৪:৫৯
Share: Save:

চাকরিটা আমি পেয়ে গেছি... নয়। চাকরিটা আমি ছেড়েছি!

এক যুবকের চাকরি ছাড়ার পরের মুহূর্তের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। যা দেখলে মনে হতে পারে, এ একেবারে অঞ্জন দত্তের গাওয়া গানের উলটপুরাণ! অঞ্জনের গানে চাকরি পাওয়ার আনন্দে প্রেমিকাকে ফোন করেছিলেন গানের চরিত্র। এই যুবক চাকরি ছাড়ার আনন্দে সমাজ মাধ্যমে ভিডিয়ো পোস্ট করেছেন!

সাধারণত চাকরি পেলেই উদযাপনের রীতি। নিশ্চিত আয়ের আনন্দে কেউ মিষ্টিমুখ করান। কেউ বা ঢালাও দাওয়ত দেন আত্মীয়-বন্ধুদের। ভাইরাল ভিডিয়োর যুবক অবশ্য চাকরি ছেড়েই বাধনহীন খুশি। চাকরি ছাড়ার সিদ্ধান্তকে উদযাপন করতে তাঁকে দেখা গিয়েছে বৃষ্টির মধ্যেই আপনভোলা হয়ে খোলা রাস্তায় সকলের সামনে নাচতে!

চাকরিটা কি বড়ই মন্দ ছিল? না কি আরও ভাল প্রস্তাব পেয়েছেন যুবক? আত্মভোলা যুবকের নাচ দেখে এই প্রশ্ন উঠতেই পারে। উত্তরও তিনি দিয়েই রেখেছেন। সমাজ মাধ্যমে নিজের ভিডিয়ো পোস্ট করে যুবক লিখেছেন, ‘‘ভেবেছিলাম ৯টা-৫টার চাকরি করে নিজের অন্য একটি শখের কাজ করতে পারব। কিন্তু শেষ পর্যন্ত দেখলাম, সেটা হচ্ছে না। কোনও কাজেই যথাযথ মনোসংযোগ করতে পারছি না আমি’’। যুবকের উপলব্ধি, এ ভাবে আসলে দু’টো কাজের প্রতিই তিনি অবিচার করছেন। তাই যেকোনও একটিকে বেছে নিয়েছেন।

৯টা-৫টার চাকরি অর্থাৎ সকাল ৯টায় অফিস। বিকেল ৫টায় ছুটি। সধারণত এ দেশে সরকারি দফতরেই যথা সময়ে কাজ বন্ধ হয়ে ছুটি পান দফতরীরা। অনেকে এই চাকুরেদের হিংসা করেন। সুখের চাকরি বলে কটাক্ষ করেন। কেউ বা ভাবেন এঁদের চাকরিতে নেই কোনও চ্যালেঞ্জ। পুরোটাই একঘেঁয়ে বিষয়। এই যুবক অবশ্য ভারতীয় নয়। তিনি প্যারিসের বাসিন্দা। সেখানেই চাকুরিরত ছিলেন এতদিন। সম্প্রতি সেই ৯টা-৫টার চাকরিকে বিদায় জানানোর পর তাঁর বাঁধনহীন আনন্দের দৃশ্য ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। ভিডিয়োটি নিজেই রেকর্ড করেছেন ওই যুবক। তাতে তাঁকে দেখা যাচ্ছে রাস্তার মধ্যে আনন্দে নাচছেন তিনি। বৃষ্টিকেও পরোয়া করছেন না। চিৎকার করে বলই চলেছেন, ‘‘চাকরিটা আমি ছেড়ে দিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE