Advertisement
১৮ জুন ২০২৪
Viral

নাটুকে হরিণ! এক বার নয়, দু’বার সাক্ষাৎ মৃত্যুকে মাত, ভেলকি দেখাল নাটকবাজিই

কোন দেশের কোন জঙ্গলের দৃশ্য, তা বোঝার উপায় নেই। জঙ্গলের খাদ্য খাদকের স্বাভাবিক সম্পর্কই দেখা যাচ্ছিল।

deer.

পর পর দু’বার সাক্ষাৎ মৃত্যুকে ছুঁয়েও বেঁচে গেল সে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ২৩:৩৮
Share: Save:

ভেক ধরে ভক্ষককে মাত দিল এক হরিণ। এক বার নয় পর পর দু’বার সাক্ষাৎ মৃত্যুকে ছুঁয়েও বেঁচে গেল সে। শুধুই তার নাটুকেপনার জোরে। জঙ্গলের সেই বিরল মুহূর্তের দৃশ্য ধরা পড়েছিল গোপন ক্যামেরায়। ভিডিয়োটি ভাইরাল হয়েছে। টুইটারে সেই ভিডিয়ো পোস্ট করে এক সমাজমাধ্যম প্রভাবী লিখেছেন, “অস্কার পেতে চলেছে...”

কোন দেশের কোন জঙ্গলের দৃশ্য, তা বোঝার উপায় নেই। ভিডিয়োয় প্রথমে জঙ্গলের খাদ্য খাদকের স্বাভাবিক সম্পর্কই দেখা যাচ্ছিল। একটি হরিণকে ধরাশায়ী করে সবে কামড় বসাতে যাচ্ছিল এক চিতা। কিন্তু ঠিক সেই সময়ে ‘মঞ্চে’ প্রবেশ আর এক ভক্ষকের।

একটি হায়না এসে ধরাশায়ী হরিণের উপর দাবি জমাল। চিতাবাঘকে যেতে হল তফাতে। আর ঠিক এখানেই নাটকের দ্বিতীয় অঙ্কের শুরু। হরিণটি তখনও মাটিতে পড়ে। একেবারে নিস্তেজ। হায়না এগিয়ে এসে কামড় বসানোর মুহূর্তে শোনা গেল গর্জন। ক্ষুণ্ণ চিতা তখনও দূরে দাঁড়িয়ে ফস্কে যাওয়া শিকারের জন্য গজরাচ্ছে। খাবার ফেলে হায়না গর্জনের জবাব দিতে এগিয়ে যেতেই হঠাৎ এত ক্ষণ নিস্তেজ হয়ে মাটিতে পড়ে থাকা হরিণ এক লাফে উঠে দাঁড়াল। তার পর দে দৌড়! চিতা, হায়নার জোড়া চেষ্টাও শেষমেশ তার নাগাল পেল না।

ভিডিয়োটি লক্ষ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। আর দর্শকেরা এক বাক্যে মেনেও নিয়েছেন, “সত্যিই অস্কার পাওয়ার মত অভিনয়!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral hunting Deer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE