Advertisement
১১ মে ২০২৪
Dowry After Marriage

বিয়ের পরই হার, আংটির আবদার, পণ চেয়ে শেষে কনেপক্ষকেই লক্ষ টাকা দিতে হল বরকে!

পণ হিসাবে হার এবং আংটি চেয়ে বসেন বর। কিন্তু বরের সেই ‘আবদার’ মেটাতে পারেনি কনের পরিবার। এর জেরেই রেগে যান বর।

representative photo of wedding

বিয়ের পর পরই পণের দাবি জানান বর। —প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৪:৫২
Share: Save:

বিয়ের পরই ভেঙে গেল বিয়ে! পণের দাবি করে কনেপক্ষকে বিয়ের আয়োজনের খরচ মেটাতে হল বরপক্ষকে। এমন কাণ্ডই ঘটেছে উত্তরপ্রদেশে।

গত রবিবার উত্তরপ্রদেশের আজমগঞ্জে বিয়ের আসর বসেছিল একটি পরিবারে। ধূমধাম করেই বিয়ের আসর বসেছিল। শোভাযাত্রা করে বর বিয়ের মণ্ডপে গিয়েছিলেন। বিয়েও হল ঘটা করে। তার পর, কনেকে নিয়ে বিদায়ের সময় কনেপক্ষের কাছে পণের দাবি জানালেন বর।

পণ হিসাবে হার এবং আংটি চেয়ে বসেন বর। কিন্তু বরের সেই ‘আবদার’ মেটাতে পারেনি কনের পরিবার। রাগে গজগজ করতে করতে কনেকে নিয়ে নিজের গ্রামের উদ্দেশে রওনা দেন বর। তার পর?

নতুন বউকে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেওয়ার মাঝপথে মত বদলান বর। আবার কনেকে নিয়ে শ্বশুরবাড়িতে ফিরে যান তিনি। পণের দাবি মেটানোর জন্য আর্জি জানান। বরের এই বায়নাক্কা শুনে একটা সময় রেগে যায় কনের পরিবার। এর পরই বর এবং তাঁর বাবাকে বাড়িতে আটকে রাখেন কনের পরিবারের সদস্যরা। খবর দেওয়া হয় পুলিশে। সেই মতো পুলিশ এসে তাঁদের উদ্ধার করে।

পরে স্থানীয় পঞ্চায়েতে দু’পক্ষের মিটমাট হয়। দুই পক্ষই বিয়ে বাতিলের সিদ্ধান্তে রাজি হন। শুধু তাই নয়, বিয়ের আয়োজনের খরচ বাবদ কনের পরিবারকে ১.৫৮ লক্ষ টাকা দিতে রাজি হয়েছে বরপক্ষ। বিয়ের জন্য দুই পরিবারের মধ্যে যা উপহার দেওয়া-নেওয়া হয়েছিল, তা-ও ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে উভয়কক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE