Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
ICC ODI World Cup 2023 Final

৫১টি নারকেলেও কাজ হল না! ভারতের বিশ্বকাপ জয় নিশ্চিত করতে পারলেন না ক্রিকেট প্রেমী

এর আগে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে ২৪০টি ধুপ জ্বেলে প্রার্থনা করেছিলেন। ফাইনালে অবশ্য অত ‘সস্তা’য় কাজ সারেননি।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ২৩:৪৯
Share: Save:

মাঠে খেলছিলেন ১১জন। কিন্তু রবিবার দুপুর থেকে লাখ লাখ ভারতীয় টিভির পর্দায় চোখ রেখে, না রেখে, মনে মনে ওদের পাশটিতে দাঁড়িয়ে ছিলেন। বিপক্ষের বল যখন বাউন্ডারি লাইনের দিকে দৌড়াচ্ছিল তখন ওঁরা ওই ১১ জনের কানের কাছে বলছিলেন আরও একটু জোরে, আরও একটু টেনে দৌড়াও। পারবে। নিশ্চয়ই পারবে। কেউ ঘরের বিশেষ কেদারায় বিশেষ ভাবে বসে ছিলেন। তো কেউ ওভারের শেষ বলে দেখতে আসছিলেন খেলা। কেউ বা পুজো দিয়েছিলেন মন্দিরে। ঠানের এক ক্রিকেটপ্রেমীও ভারতীয় ক্রিকেট দলের ভাগ্য ফেরানোর চেষ্টা করেছিলেন নিজের মত করে।

এর আগে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে ২৪০টি ধুপ জ্বেলে প্রার্থনা করেছিলেন। ফাইনালে অবশ্য অত ‘সস্তা’য় কাজ সারেননি। রবিবার দুপুরে গুনে গুনে ৫১টি নারকেল অনিয়েছিলেন তিনি। হিন্দু শাস্ত্রমতে যেকোনও শুভ কাজ নারকেল ফাটিয়ে সূচনা করলে তার সুসম্পন্ন হওয়ার সম্ভাবনা বেশি। সেই মন্ত্রেই ভারতীয় ক্রিকেট দলের জন্য বিশেষ রীতি পালন করেছিলেন তিনি। তাতে ভারতীয় ক্রিকেট দলের লাভ না হলেও তিনি বিখ্যাত হয়ে গিয়েছেন। ভাইরাল হয়ে গিয়েছেন ইন্টারনেটে।

ব্যাপারটি গোপনেই থাকত। ওই ক্রিকেটপ্রেমী দোকানে গিয়েও নারকেলের অর্ডার দেননি যে জানাজানি হবে। অনলাইনে অর্ডার দিয়েছিলেন। কিন্তু বাদ সাধল সেই অনলাইন প্ল্যাটফর্ম। তারাই ফাঁস করে দিল ব্যাপার খানা। সমাজ মাধ্যমের পাতায় লিখল, " ঠানে থেকে কেউ ৫১টা নারকেল অর্ডার করেছে। এটা যদি বিশ্বকাপের জন্য হয়ে থাকে, তবে আমরা নিশ্চিত কাপ ঘরেই আসছে।" এই পোস্টে এর পর নিজেই এসে ওই ক্রিকেটপ্রেমী জানান, অর্ডার তিনি করেছেন। আর করেছেন বিশ্বকাপের জন্য। ছবি সহ তাঁর সেই পোস্ট ভাইরাল হয়ে যায়। পরে দেখা যায় এই ক্রিকেটপ্রেমী এর আগেও ভারতের ম্যাচে অদ্ভুত ভাবে প্রার্থনা করে ভাইরাল হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE