Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Food

মাত্র পাঁচ টাকায় রুটি, পনির, চাঁপ! ম্যাজিক? উঁহু, এই ‘গল্পে’ মোচড় আছে

দরিদ্র বা দুস্থদের জন্য খয়রাতি নয়। পুরো দস্তুর লাভ করা ব্যবসা। আর সেই ব্যবসায়ী বা দোকানদারেরই এমন দাবি। ৫ টাকা দিলেই ভরপেট খাবার থালায় বেড়ে দেবেন তিনি।

roti

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৭
Share: Save:

মাত্র পাঁচ টাকা দিলেই পাওয়া যাবে ভরপেট খানা। দরিদ্র বা দুস্থদের জন্য খয়রাতি নয়। পুরো দস্তুর লাভ করা ব্যবসা। আর সেই ব্যবসায়ী বা দোকানদারেরই এমন দাবি। ৫ টাকা দিলেই ভরপেট খাবার থালায় বেড়ে দেবেন তিনি।

কী কী থাকবে সেই থালায়? চমক লাগার মতো মেনু। স্টিলের থালায় একে একে সাজিয়ে দেওয়া হয় সয়াবিনের চাঁপ, মটর পনির, সুন্দর করে ফয়েলে মোড়া গরম রুটি, স্যালাড, আচার এমনকি, মুখশুদ্ধিও। আর এইসবই নাকি পাঁচ টাকায়।

কিন্তু কী করে তা সম্ভব? যেখানে চার টুকরো পনিরেরই ওজন ১০০গ্রাম এবং তার দাম নিদেন পক্ষে ৪০টাকা, সেখানে ৫টাকায় গোটা থালার খাবার আসে কী করে?

মোচড় সেখানেই। দোকানি থালায় খাবার বেড়ে দিয়ে জানান, ৫ টাকা খাবার আগে। খাবার পরে আরও ৫৫ টাকা। অর্থাৎ ৫ টাকা দিয়ে খাবার খেতে পারলেও খেয়ে মুক্তি নেই। সব মিলিয়ে ৬০টি টাকা খাওয়া বাবদ দিয়ে তবেই দাম মেটাতে পারবেন ক্রেতা। ভাইরাল হওয়া এই ব্যবসায়ীর ভিডিয়ো দেখে সবাই বলেছেন, আজকাল তাহলে এই ভাবেও বোকা বানানো হচ্ছে মানুষকে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Viral Paneer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE