Advertisement
২০ এপ্রিল ২০২৪
Wedding special 2022

লাল বেনারসি পছন্দ নয়? বিয়ের অনুষ্ঠানে অন্য রঙের বেনারসিতেই হোক বাজিমাত!

নানা শেডের কাতান বেনারসি, প্যাস্টেল শেডের চান্দেরি বেনারসি, গাঢ় রঙের জর্জেট বেনারসি দেখতে পারেন। শাড়ির রং বেছে নিন পুরো সাজের কথা মাথায় রেখে।

নীল এবং বেগুনি বেনারসি শাড়ি

নীল এবং বেগুনি বেনারসি শাড়ি

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:৫৭
Share: Save:

বিয়ের বেনারসি মানে কি শুধুই লাল রং? এক সময়ে বিয়েতে লাল ছাড়া অন্য কোনও রঙের শাড়ি পরার কথা ভাবাই যেত না। যুগের হাত ধরে সে ভাবনার বদল ঘটেছে। এখন প্রশ্ন হল, লাল বেনারসি যদি অপছন্দের খাতায় জায়গা করে নেয়, তা হলে কোন রং পরবেন? তার হদিস রইল এই প্রতিবেদনে।

১। গোলাপির যে কোনও শেডে বেনারসি বিয়ের কনেকে দেবে এক লাবণ্যময় সৌন্দর্যের ছোঁয়া। সঙ্গে থাকুক ভারী গয়না এবং জমকালো কেশসজ্জা। গোলাপির সঙ্গে অন্য রঙের মিশেলও থাকতে পারে।

২। আসমানী নীল বেনারসি অথবা ময়ূরকণ্ঠী নীল, দু’টিতেই বেশ মানাবে। লাল ছাড়াও এই রঙের শাড়িতে নিজেকে সাজিয়ে তুলতে পারেন রাজকীয় সাজে।

৩। পার্পল বা বেগুনি রঙের শাড়ি রাখতে পারেন তালিকায়। সারা গায়ে থাকুক ভারী কারুকাজ। এই গাঢ় রঙের শাড়ির সঙ্গে খোঁপায় দিতে পারেন যে কোনও সাদা ফুল।

সবুজ বেনারসি শাড়ি

সবুজ বেনারসি শাড়ি

৪। গাঢ় অথবা হালকা, বেছে নিতে পারেন সবুজের যে কোনও শেড। এর সঙ্গে শাড়ির গায়ের কাজ জমকালো হলেই কেল্লাফতে! সোনালি বা লাল রঙের কারুকাজও বেশ ভাল দেখাবে।

৫। একই রঙের হালকা এবং গাঢ় কম্বিনেশনের শাড়ি কিন্তু সাম্প্রতিক কালে খুবই ট্রেন্ডি। হলুদ অথবা কমলা রঙের বেনারসি ভেবে দেখতে পারেন।

এছাড়াও সি গ্রিন, প্যারট গ্রিন, নেভি ব্লু-র মতো রঙের বিকল্প তো রয়েছেই। নানা শেডের কাতান বেনারসি, প্যাস্টেল শেডের চান্দেরি বেনারসি, গাঢ় রঙের জর্জেট বেনারসি দেখতে পারেন। শাড়ির রং বেছে নিন পুরো সাজের কথা মাথায় রেখে। অনেকে ত্বকের রঙের সঙ্গে মানানসই শাড়ি পছন্দ করেন। লাল ছাড়াও এই রঙের বেনারসিগুলি আপনাকে করে তুলবে মোহময়ী। প্রতিটি শাড়ি এবং সাজের সঙ্গে কিন্তু চাই নজরকাড়া কেশসজ্জা।

শাড়ির সঙ্গে ব্লাউজের ডিজাইনেরও সঠিক নির্বাচন জরুরি। গয়নার দিকেও খেয়াল রাখতে হবে। সোনার গয়না থেকে শুরু করে কুন্দন, মিনাকারি, টেম্পল জুয়েলারি যা ইচ্ছে পরুন। কিন্তু মাথায় রাখবেন সাজ অতিরিক্ত বেশি কিংবা খুব সাদামাটা- কোনওটাই যেন না হয়।

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE