Advertisement
০৪ মে ২০২৪
POCSO Case

ম্যাজিক দেখানোর নামে শারীরিক নিগ্রহ, বারাসত আদালতে পকসো আইনে দোষী সাব্যস্ত ক্যুরিয়ার কর্মী

২০১৮ সালের ৩ মে সোমনাথ নামে এক ক্যুরিয়ার কর্মী গিয়েছিলেন নিউটাউনের একটি বহুতলে। সেখানে ম্যাজিক দেখানোর নাম করে এক নাবালিকাকে তিনি শারীরিক নিগ্রহ করেন বলে অভিযোগ ছিল।

A man found guilty in a POCSO case at Barasat court

পকসো আইনে দোষী সাব্যস্ত। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:৪৭
Share: Save:

ম্যাজিক দেখানোর নাম করে নয় বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত করা হল এক ক্যুরিয়ার কর্মীকে। শনিবার বারাসত পকসো আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে সোমনাথ পাল নামে ওই ক্যুরিয়ার কর্মীকে। সোমবার সাজা ঘোষণা হবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালের ৩ মে সোমনাথ নামে এক ক্যুরিয়ার কর্মী গিয়েছিলেন নিউটাউনের একটি বহুতলে। তদন্তকারীরা জানিয়েছেন, সোমনাথের হাতে কিছু চিঠিপত্র ছিল। তিনি ঠিকানা জানতে চান বছর ন’য়েকের এক নাবালিকার কাছে। ওই নাবালিকা তাঁকে বহুতলের ভিতরে নিয়ে গেলে তাকে সোমনাথ লিফটে চড়িয়ে ১৪ তলায় নিয়ে যান। সেখানে তাকে ম্যাজিক দেখানোর নাম করে ধর্ষণ করা হয়। পরে ওই নাবালিকা বিষয়টি বাড়িতে জানায়। তার প্রেক্ষিতে নিউটাউন থানায় দায়ের হয় অভিযোগ। পুলিশ অভিযুক্ত সোমনাথকে গ্রেফতার করে। পুলিশের দাবি, সোমনাথ ওই বহুতলের রেজিস্টার বুকে উল্লেখ করেছিলেন, ওই দিন বিকেল ৪টে ১০ মিনিট নাগাদ তিনি ভিতরে ঢুকেছিলেন। এও উল্লেখ করা হয়, তিনি বহুতল থেকে বেরিয়ে গিয়েছিলেন ৪টে ১৭ মিনিট নাগাদ। আদালতে সোমনাথের আইনজীবী প্রশ্ন তোলেন, মাত্র ৭ মিনিটের মধ্যে কী ভাবে এত বড় অপরাধ করে বেরিয়ে যাওয়া সম্ভব? কিন্তু সরকারি আইনজীবী, সিসিটিভি ক্যামেরার ছবি, অন্যান্য বৈদ্যুতিন প্রমাণ এবং ফরেন্সিক ল্যাবরেটরির রিপোর্ট পেশ করে আদালতে। এর পর বারাসাত আদালতের বিশেষ পকসো আদালত শনিবার সোমনাথকে দোষী সাব্যস্ত করে বলে জানিয়েছেন আইনজীবী বিভাস চট্টোপাধ্যায়।

সোমনাথের আইনজীবী রুইদাস পালের পাল্টা দাবি, যে বৈদ্যুতিন তথ্যপ্রমাণের কথা বলা হচ্ছে তা বদলানো যায়। সাজা ঘোষণা হলে তাঁরা উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

POCSO Case Guilty Barasat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE