Advertisement
০৪ মে ২০২৪
Specially Abled Children

শিশুবান্ধব ঘরে ঠাঁই নির্বাক ছোট্টুর

চার দিন ধরে আশপাশের থানার সঙ্গে যোগাযোগ করেও পরিবারের সন্ধান মেলেনি। আপাতত ক্যানিং থানার শিশুবান্ধব ঘরে ঠাঁই হয় ওই বালকের।

ক্যানিং থানায় ছট্টু।

ক্যানিং থানায় ছট্টু। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ০৬:৫২
Share: Save:

দিন চারেক আগে ক্যানিং বাসস্ট্যান্ড চত্বরে ঘোরাঘুরি করছিল বছর সাতেকের এক বালক। বিষয়টি নজরে আসে স্থানীয় অটো চালকদের। তাঁরা নাম-ঠিকানা জিজ্ঞেস করলে ছেলেটি কিছু বলতে পারেনি। পরে বোঝা যায়, সে কথা বলতে পারে না। সকলে মিলে শিশুটিকে ক্যানিং থানায় নিয়ে যান। পুলিশ জানায়, বারুইপুর থানার উত্তর ভাগ এলাকা থেকে একটি অটোয় চেপে ক্যানিংয়ে চলে এসেছিল ছেলেটি। গত চার দিন ধরে আশপাশের থানার সঙ্গে যোগাযোগ করেও পরিবারের সন্ধান মেলেনি। আপাতত ক্যানিং থানার শিশুবান্ধব ঘরে ঠাঁই হয় ওই বালকের। ইতিমধ্যে সে ‘পুলিশ কাকু’দের প্রিয় হয়ে উঠেছে। পুলিশ কর্মীরাই তার নাম রেখেছেন ‘ছোট্টু’। এই নামে ডাকলে সে হাত নেড়ে সাড়া দিচ্ছে। কাজের ফাঁকে কেউ তাকে খাইয়ে দিচ্ছেন, তো কেউ স্নান করিয়ে দিচ্ছেন। থানার এক সিভিক ভলান্টিয়ার রাজু মণ্ডল বলেন, ‘‘আমরা সকলে মিলে ছোট্টুর দেখাশোনা করছি। তবে পরিবারের জন্য মাঝে মধ্যেই কান্নাকাটি করছে শিশুটি। ওকে বাড়িতে ফিরিয়ে দিতে পারলেই আমরা সকলে স্বস্তি পাব।’’ আইসি ক্যানিং সৌগত ঘোষ এই প্রসঙ্গে বলেন, ‘‘শিশুটির পরিবারের খোঁজ শুরু করা হয়েছে। আশা করি দ্রুত ওকে পরিবারের কাছে আমরা ফিরিয়ে দিতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Specially Abled Children Canning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE