Advertisement
২০ এপ্রিল ২০২৪
CBI

বাড়িতে নগদ ৮০ লাখ টাকা, বিদেশের ব্যাঙ্কে অ্যাকাউন্ট! গ্রেফতার হালিশহরের তৃণমূল পুরপ্রধান

একটি চিটফান্ড মামলায় গ্রেফতার হলেন হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান রাজু সাহানি। তাঁর বাড়ি থেকে নগদ প্রায় ৬০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে খবর।

হালিশহর পুরসভার চেয়ারম্যানকে গ্রেফতার করল সিবিআই।

হালিশহর পুরসভার চেয়ারম্যানকে গ্রেফতার করল সিবিআই। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হালিশহর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৮:২২
Share: Save:

সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান রাজু সাহানি। শুক্রবার চিটফান্ড মামলায় তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই তৃণমূল নেতার বাড়ি থেকে বিপুল নগদ টাকা উদ্ধার হয়েছে বলেও খবর। সূত্রের খবর, ‘সন্মার্গ কো-অপারেটিভ চিটফান্ড সংস্থা’র দুর্নীতি মামলায় রাজু অভিযুক্ত ছিলেন।

শুক্রবার রাজুর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। এই সংবাদ প্রকাশিত হওয়া পর্যন্ত নগদ ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। সিবিআইয়ের একটি সূত্র দাবি করেছে, কোটি কোটি টাকার সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে সম্পত্তির ‘ডিড’। তাইল্যান্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও তৃণমূল কাউন্সিলরের প্রচুর টাকা রয়েছে বলে দাবি করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।পরে একটি দেশি পিস্তলও উদ্ধার হয়েছে।

হালিশহরের দোর্দণ্ডপ্রতাপ সিপিএম নেতা এবং কাউন্সিলর ছিলেন লক্ষ্মণ সাহানি। তাঁর ছেলে রাজু এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা হিসাবে পরিচিত হয়ে ওঠেন। রাজুর গ্রেফতারির ঘটনায় এ পর্যন্ত তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে ইডির জিজ্ঞাসাবাদের পর শুক্রবার সন্ধ্যায় এ নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এ নিয়ে মন্তব্য করেছেন। তিনি জানান, নির্দিষ্ট অভিযোগ থাকলে তদন্ত হতেই পারে। তবে এই তদন্তের পিছনেও বিজেপির হাত দেখছেন তিনি। তাঁর কথায়, ‘‘সুদীপ্ত সেনের (সারদা কর্তা) চিঠির ভিত্তিতে শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা হবে না কেন?’’ শুভেন্দুর বিরুদ্ধে তোপ দেগে তিনি এ-ও বলেন, ‘‘এই গদ্দারদের প্রথমে চিহ্নিত করেছি আমি। তাই এত রাগ। তাই আমাকে সিবিআই, ইডি দিয়ে ভয় দেখাচ্ছে। তাতে আমার কাঁচকলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE