Advertisement
০৩ মে ২০২৪
Loknath baba

করোনার কারণে নিষেধাজ্ঞা, এ বছরও চাকলায় বন্ধ থাকছে লোকনাথ উৎসব

জন্মাষ্টমীর আগে বেশ কয়েকদিন ধরে এই উৎসব নিয়ে কার্যত পাল্টে যায় উত্তর ২৪ পরগনার এই এলাকা। গঙ্গার জল নিয়ে এসে পুজো দেন সাধারণ মানুষ।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চাকলা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৬:৫৩
Share: Save:

করোনা সংক্রমণের আশঙ্কায় গত বছরের মতো এ বারেও বন্ধ থাকছে লোকনাথ বাবার জন্ম উৎসব। প্রতিবছরই লোকনাথ বাবার জন্মস্থান বলে খ্যাত চাকলায় জন্মাষ্টমীর বেশ কয়েকদিন আগে থেকে লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়। ভাদ্র মাসের ১ তারিখ থেকে জন্মাষ্টমী পর্যন্ত চলে উৎসব। তবে এ বার লোকনাথ মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বন্ধ রাখা হচ্ছে উৎসব।

চাকলা মন্দিরের প্রধান পুরোহিত বাসুদেব বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রশাসন উৎসব বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ভক্ত বন্ধুদের আমার অনুরোধ, বাড়িতে বসেই পুজো করুন। এ বার ওই সময়ে কাউকে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না।’’ জন্মাষ্টমীর আগের বেশ কয়েকদিন ধরে এই উৎসবকে কেন্দ্র করে কার্যত পাল্টে যায় উত্তর ২৪ পরগনার এই এলাকা। বহু দূর থেকে গঙ্গার জল নিয়ে এসে পুজো দেন সাধারণ মানুষ। রাস্তায় থাকে বিপুল আয়োজন। এ বার সে সব কিছুই হচ্ছে না। উৎসব যে হচ্ছে না, তা ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞাপন দিয়েও।

মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে পরিচালন সমিতির সদস্য সন্দীপকুমার পালিত বলেছেন, ‘‘সরকারি বিধিকে মান্যতা দিয়ে আমরা এই বছর উৎসব না করার সিদ্ধান্ত নিয়েছি। এই নিয়ে ইতিমধ্যে প্রশাসনিক মহলে সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। আগের বছরের মতো এ বারেও কোনও অতিরিক্ত আয়োজন থাকবে না। যেমন নিত্যপুজোর আয়োজন হয়, তেমনই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Loknath baba Chakla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE