Advertisement
০৫ মে ২০২৪
Crocodile

Crocodile: লোকালয়ে ৭ ফুটের কুমির, আতঙ্ক ছড়াল সুন্দরবনের গোসাবায়

দক্ষিণ ২৪ পরগনার গোসাবার বালি-২ গ্রামপঞ্চায়েতের বিজয় নগর এলাকায় একটি পুকুরে সোমবার রাতে বিশালাকায় একটি কুমিরকে ভাসতে দেখেন স্থানীয়েরা।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২০:১৭
Share: Save:

সুন্দরবনের লোকালয়ে একটি পুকুরে এক বিশালাকায় কুমির দেখা গেল। প্রায় ৭ ফুট লম্বা ওই কুমিরটিকে দেখে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। রাতেই খবর দেওয়া হয় বনকর্মীদের। কয়েক ঘণ্টার চেষ্টায় পুকুরের জল থেকে ওই কুমিরটিকে বার করে আনেন তাঁরা।

বন দফতর সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনার গোসাবার বালি-২ গ্রামপঞ্চায়েতের বিজয় নগর এলাকায় একটি পুকুরে সোমবার রাতে কুমিরটিকে ভাসতে দেখেন স্থানীয়েরা। খবর পেয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়েরাই বন দফতরে খবর দেন।

বনকর্মীরা জানিয়েছেন, প্রায় ৭ ফুট লম্বা কুমিরটিকে পুকুর থেকে উদ্ধারে বেশ বেগ পেতে হয়েছে। তবে কয়েক ঘণ্টা পর সেটিকে পুকুর থেকে টেনে তোলা হয়। এর পর কুমিরটিকে নিয়ে যাওয়া হয় সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অন্তর্ভুক্ত সজনেখালি রেঞ্জে। সেখানে কুমিরটির স্বাস্থ্যপরীক্ষা করানো হবে। তার পর সেটিকে ছেড়ে দেওয়া হবে নদীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crocodile gosaba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE