Advertisement
১৭ জুন ২০২৪
Fish

মাছের গুঁতোয় হাসপাতালে ক্যানিংয়ের মৎস্যজীবী, পুকুরে নামতেই সজোরে ধাক্কা লাগল বুকে

মাছ ধরতে পুকুরে নেমেছিলেন এক যুবক। কিন্তু আচমকা মাছের গুঁতো খেয়ে পুকুরেই অচেতন হয়ে পড়লেন তিনি। এই ঘটনা দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার নিকারিঘাটা পঞ্চায়েতের বেলেখালি এলাকায়।

মাছের গুঁতোয় হাসপাতালে যুবক।

মাছের গুঁতোয় হাসপাতালে যুবক। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ২০:১৩
Share: Save:

মাছ ধরতে পুকুরে নেমেছিলেন এক যুবক। কিন্তু আচমকা মাছের গুঁতো খেয়ে পুকুরেই অচেতন হয়ে পড়লেন তিনি। শুক্রবার এমনই ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার নিকারিঘাটা পঞ্চায়েতের বেলেখালি এলাকায়। মাছের গুঁতোয় জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে বাড়ির পুকুরে মাছ ধরার জন্য জাল ফেলছিলেন আব্দুল হালিম নামে ওই যুবক। সেই সময় একটি বড় মাছ তাঁর জালে ধরা পড়ে। মাছটি ধরে ডাঙায় তোলার জন্য পুকুরে নামেন তিনি। কিন্তু মাছটি ধরতে গেলে সেটা তাঁর বুকে আঘাত করে। পুকুরে মাছের গুঁতোয় গুরুতর জখম হয়ে যন্ত্রণায় ছটফট করতে থাকেন আব্দুল। এর পর তিনি অচৈতন্য হয়ে পড়েন বলে তাঁর পরিবারের সদস্যদের দাবি। আব্দুলের পরিবারের সদস্যরা তাঁকে পুকুরের জলে ভাসতে দেখে তড়িঘড়ি উদ্ধার করেন৷ তাঁকে নিয়ে যাওয়া হয় বর্তমানে ক্যানিং মহকুমা হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তিনি।

জখম যুবকের বাবা আরফ ঘরামি বলেন, ‘‘অন্য দিনের মতো শুক্রবার পুকুরে জাল ফেলেছিল আমার ছেলে। সেই সময় পুকুরে একটি মাছ তার বুকে গুঁতো মারে। অচেতন হয়ে ও ভাসছিল জলে। এখন হাসপাতালে ভর্তি করেছি।’’

স্থানীয় বাসিন্দাদের একাংশের মতে, কাতলা কিংবা বড় বোয়াল জাতীয় কোনও মাছের গুঁতোয় জখম হয়েছেন ওই যুবক। পুকুরটিতে সচারাচর এই ধরনেরই মাছ থাকে বলেও স্থানীয় সূত্রে জানা গিয়েছে। তবে মাছের আঘাতে তরতাজা যুবক গুরুতরভাবে জখম হতে পারেন, তা কল্পনাও করতে পারছেন না অনেকে। আব্দুলের প্রতিবেশী সোলেমান মোল্লা বলেন, ‘‘ওই পুকুরে বড় বড় মাছ আছে শুনেছি। কিন্তু তার গুঁতোতে তরতাজা যুবক এইভাবে ঘায়েল হয়ে পড়ে তা ভাবাই যায় না। নিশ্চিয়ই সেটা অনেক বড় মাছই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fish Fishing Canning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE