Advertisement
০৫ মে ২০২৪
COVID-19

আক্রান্ত খ্যাতনামীরাও, দ্বিতীয় ঢেউয়ে রাজনীতি থেকে বিনোদন সর্বত্র করোনার ছায়া

শুক্রবার করোনা সংক্রমিত হয়েছেন বলিউডের প্রবীণ অভিনেতা রণধীর কপূর। টলিউডে করোনা আক্রান্ত প্রবীণ অভিনেত্রী অনুসূয়া মজুমদার।

সংক্রমণের পর কী ভাবে চলছে  খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

সংক্রমণের পর কী ভাবে চলছে খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ২০:৩৩
Share: Save:

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বড় ধাক্কা খ্যাতনামীদের দুনিয়ায়। রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগৎও করোনা-কাঁটায় জর্জরিত। রোজ নতুন করে কারা করোনা আক্রান্ত হলেন? সংক্রমণের পর এই খ্যাতনামীরা কী করছেন? কী ভাবে চলছে তাঁদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? কোথায় নিজেদের বন্দি করছেন তাঁরা? কবে আক্রান্ত, কবে ফিরছেন বাড়ি? সেই দৈনিক হাল হকিকতে নজর রাখবে আনন্দবাজার ডিজিটাল। খ্যাতনামীদের করোনানামা জানতে রোজ নজর রাখুন।

প্রসঙ্গত, বেশ কিছু ক্ষেত্রে খ্যাতনামীরা সংক্রমিত হওয়ার খবর দিলেও তাঁদের সংক্রমণ মুক্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে না। সেসব ক্ষেত্রে ১৪ দিন পর তাঁরা সুস্থ হয়েছেন ধরে নিয়ে তাঁদের নাম তালিকা থেকে বাদ দিচ্ছে আনন্দবাজার ডিজিটাল।

শুক্রবার করোনা আক্রান্ত হলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল। দিল্লির করোনা পরিস্থিতি এখনও বেশ সঙ্কটময়। তার মধ্যেই সামনে এল বৈজলের করোনা আক্রান্ত হওয়ার খবর। জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই দিল্লির পরিস্থিতি নিয়ে বহু প্রশাসনিক বৈঠক করেছেন তিনি। গত ১৯ এপ্রিল দিল্লিতে লক ডাউন ঘোষণার আগে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

এদিকে শুক্রবারই করোনা আক্রান্ত হয়েছে বিনোদন জগতের দুই প্রবীণ অভিনেতা অভিনেত্রী। বলিউডের রণধীর কপূর এবং টলিউডের অনুসূয়া মজুমদার। করিশ্মা-করিনার বাবা রণধীর অবশ্য অভিনয় ছেড়েছেন বহুদিন হল। তবুও বিনোদন জগতেরই তারকা তিনি। করোনা আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি করতে হয়েছে ৭৪ বছর বয়সি এই অভিনেতাকে। আইসিইউতে রয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁকে সুস্থ করে তোলার সবরকম চেষ্টা চলছে। অন্যদিকে, টলিউডের ‘ঠাম্মি’ অনুসূয়া সামান্য উপসর্গ নিয়ে আপাতত বাড়িতেই চিকিৎসাধীন।

বৃহস্পতিবারই করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। এমস-এ চিকিৎসা চলছিল তাঁর। আপাতত তিনি সুস্থ বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন তৃণমূল নেতা তথা কামারহাটি বিধানসভা আসনের প্রার্থী মদন মিত্রও। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মদন। তাঁর কোভিড নিউমোনিয়া ধরা পড়েছে বলেও হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল। পরে তাঁকে কোভিড ওয়ার্ড থেকে বের করে আনা হয়। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল মদনের। বৃহস্পতিবার তিনি ছাড়া পেলেন হাসপাতাল থেকে। দু'দিন আগে করোনা মুক্ত হয়েছেন রাজ্যের আরও দুই রাজনৈতিক নেতা। যাদবপুরের বিধায়ক তথা সিপিএম নেতা সুজন চক্রবর্তী এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তবে রাজনীতিতে যখন একের পর এক সংক্রমণ মুক্ত হওয়ার খবর তখন বিনোদন জগতের একের পর এক খবর আসছে করোনা আক্রান্ত হওয়ার।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

টলিউড সূত্রে খবর, করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের ‘রানিমা’ দিতিপ্রিয়া রায়। এমনকি আক্রান্ত হয়েছে তাঁর পরিবারও। বুধবার সকালেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছিল। পরে বুধবারই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে টলিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তীরও। স্বাদ-গন্ধ চলে গিয়েছিল অভিনেতার। আপাতত সেই অনুভূতি ফিরলেও এখনও তিনি করোনা পজিটিভ। অন্যদিকে সদ্য শ্যুটিং সেরে বোলপুর থেকে বাড়ি ফেরা কৌশিক এখন নিভৃতবাসে। বলিউডেও অভিনেত্রী হিনা খান সপরিবারে করোনা আক্রান্ত হয়েছেন মঙ্গলবার। দক্ষিণী অভিনেতা অল্লু অর্জুন বুধবার টুইটারে জানিয়েছেন তাঁর সংক্রমণের খবর। গত ২৫ এপ্রিল করোনা সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন বলিউড এবং দক্ষিণী ছবির অভিনেত্রী পুজা হেগড়েও।এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। টলিউডের চৈতি ঘোষাল, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, জিৎ, কৌশিক সেন-সহ অনেকেই সংক্রমিত হয়েছেন।

গত ১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী তথা বিজেপির নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। রবিবার রাতে তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে বলে জানান তিনি। যদিও রূপা বাড়িতেই আছেন। করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের আর এক অভিনেত্রী এবং বরানগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র। সোমবার আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন বাড়িতে থেকেই চিকিৎসা চলছে তাঁর। করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিধানসভা ভোটে টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। রবিবার টুইট করে বাবুল জানান, এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন তিনি। তবে এবার তাঁর স্ত্রীও সংক্রমিত হয়েছেন। আপাতত আসানসোলের এই সাংসদ সস্ত্রীক তাঁর আসানসোলের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেত্রী শশী পাঁজাও সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন। তিনিও বাড়িতে থেকেই সেরে উঠছেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে এই মুহূর্তে দেশের ৪টি গুরুত্বপূর্ণ রাজ্য। মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ। দেশের অর্থনৈতিক এবং বিনোদনের রাজধানী মহারাষ্ট্রের মুম্বই। রাজনৈতিক রাজধানী দিল্লি। গোটা দেশের আলোচনার কেন্দ্রে যে বিধানসভা ভোট, তা চলছে পশ্চিমবঙ্গে। আর আয়তনে এবং অবস্থানে উত্তরপ্রদেশ আলোচনায় থেকেছে বরাবর।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তিনি এখন অনেকটাই ভালো। জ্বর নেই। অক্সিজেন মাত্রাও স্বাভাবিক। দিল্লিতে করোনা আক্রান্ত রাহুল গাঁধী, কংগ্রেস সাংসদ শশী তারুর-সহ একাধিক জনপ্রতিনিধি। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি। করোনা আক্রান্ত হয়েছেন গুজরাতের উপমুখ্যমন্ত্রী, তেলঙ্গানার মুখ্যমন্ত্রী, তথ্য প্রযুক্তি মন্ত্রী-সহ অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Celebrity COVID-19 COVID-19 protocols
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE