Advertisement
১৩ জুন ২০২৪
Dattapukur Blast

দত্তপুকুরকাণ্ডের জের! মুখ্যমন্ত্রীর বার্তার পর এডিজির বৈঠক পুলিশ সুপার ও কমিশনারদের সঙ্গে

পূর্ব মেদিনীপুরের এগরার পরে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে ফেরা বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনাকে ‘অ্যালার্মিং’ (উদ্বেগজনক) বলেও চিহ্নিত করেছেন এডিজি (আইনশৃঙ্খলা)।

দত্তপুকুরের মোচপোল বাজি বিস্ফোরণে উড়ে গিয়েছে বাড়ি।

দত্তপুকুরের মোচপোল বাজি বিস্ফোরণে উড়ে গিয়েছে বাড়ি। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২৩:৪০
Share: Save:

উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার জেরে রাজ্যের বিভিন্ন জেলার পুলিশ সুপার এবং কমিশনারদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করলেন রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। পুলিশ সূত্রের খবর, সোমবারের এই বৈঠকে স্পষ্ট ভাবে তিনি জানিয়েছেন, ঘনবসতিপূর্ণ অঞ্চলে এ ভাবে বেআইনি বাজি কারখানা চালানোর মতো ঘটনা কোনও অবস্থাতেই বরদাস্ত করা যাবে না।

পূর্ব মেদিনীপুরের এগরার পরে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে ফেরা বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনাকে ‘অ্যালার্মিং’ (উদ্বেগজনক) বলেও চিহ্নিত করেছেন এডিজি (আইনশৃঙ্খলা)। বিষয়টি নিয়ে সতর্কতা বজায় রাখার জন্য পুলিশ সুপার এবং কমিশনারদের বার্তা দেও তিনি। এ বিষয়ে ধারাবাহিক নজরদারির মাধ্যমে তথ্য সংগ্রহ এবং প্রয়োজনীয় পদক্ষেপের কথাও বলেন।

প্রসঙ্গত, রবিবার সকালে দত্তপুকুর থানার অন্তর্গত মোচপুল পশ্চিমপাড়া এলাকায় বেআইনি বাজি কারখানায় ওই বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ন’জনের। সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র আধিকারিকেরা।

রবিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিস্ফোরণের ঘটনাটিকে ‘ভয়াবহ’ এবং ‘নিছক দুর্ঘটনা নয়’ বলে মন্তব্য করেন রাজ্যপাল বোস।

অন্য দিকে, রবিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর কালীঘাটের বাড়িতে ডেকে পাঠান রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতার নগরপালকে। যদিও কলকাতার নগরপাল বিনীত গোয়েল এই বৈঠকে ছিলেন না। সন্ধ্যা ৬টা থেকে রাজ্যপুলিশের ডিজি মনোজ মালবীয়ের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তিনি। পুলিশ সূত্রে খবর ছিল, মমতা ওই বৈঠকেই প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন দুই পুলিশ প্রধানকে। এমনকি, রাজ্যে আবার বিস্ফোরণের ঘটনায় তিনি যে ক্ষুব্ধ, তা-ও জানান মুখ্যমন্ত্রী। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার পরেই এডিজির এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dattapukur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE