Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Ashok Deb: লাভজনক পদে থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা, অশোকের বিধায়ক পদ খারিজের দাবিতে মামলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ জুলাই ২০২১ ১৫:৩৩
অশোক দেবের প্রার্থী পদ বাতিল চেয়ে হাই কোর্টে মামলা।

অশোক দেবের প্রার্থী পদ বাতিল চেয়ে হাই কোর্টে মামলা।

লাভজনক পদ (অফিস অব প্রফিট)-এ থেকেই গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন বজবজের তৃণমূল কংগ্রেসের বিধায়ক অশোক দেব। তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ তুলে প্রার্থিপদ বাতিলের আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে দায়ের হল মামলা। এই মামলাটি করেছেন আইনজীবী শঙ্খশুভ্র মুখোপাধ্যায়। তিনি বুধবার আর্জি জানিয়েছিলেন আদালতে। বৃহস্পতিবার তাঁর মামলাটি গ্রহণ করা হয়েছে বলে খবর আদালত সূত্রে।

অশোক রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান। মামলাকারীর অভিযোগ, বিধায়ক হতে গেলে অন্য কোনও লাভজনক পদে থাকা যায় না। অথচ, রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান এবং বিধায়ক— দুই পদের জন্যই অশোক বেতন পান বলে অভিযোগ। গত বিধানসভা নির্বাচনের সময়ে যখন মনোনয়ন জমা দিয়েছিলেন, তখনও বার কাউন্সিলের চেয়ারম্যান পদ ছাড়েননি তিনি। মামলাকারী আইনজীবীর অভিযোগ, নির্বাচন কমিশনের কাছে তথ্য লুকিয়েই বিধায়ক হয়েছেন অশোক। শুক্রবার আদালতে এই মামলায় শুনানির সম্ভাবনা রয়েছে।

Advertisement

বিধানসভা ভোটে প্রার্থী হতে গেলে সমস্ত লাভজনক সংস্থার পদ থেকে ইস্তফা দেওয়া বাধ্যতামূলক, কিন্তু বার কাউন্সিলের চেয়ারম্যান পদ সেই অর্থে ‘লাভজনক’ পদ কি না, তা নিয়ে বিতর্ক রয়েছে আইনজীবী মহলে। উল্লেখ্য, কলকাতার হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের অপসারণ চেয়ে চিঠি লিখেছিলেন অশোক।

আরও পড়ুন

Advertisement