Advertisement
০১ মে ২০২৪
Money Embezzlement

লক্ষাধিক টাকা আত্মসাতে অভিযুক্ত ডাকঘরের কর্তা

স্থানীয় বাসিন্দা পুনো রুইদাস, তপন চট্টোপাধ্যায়, কুরান গড়াই, কল্যাণী চন্দ্রদের অভিযোগ, তাঁরা নভেম্বরের প্রথম দিকে ডাকঘরে টাকা তুলতে গিয়েছিলেন।

নন্ডীতে মঙ্গলবার।

নন্ডীতে মঙ্গলবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জামুড়িয়া শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ০৮:৩৮
Share: Save:

কয়েক লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে আসানসোল পুরসভার ১ নম্বর ওয়ার্ডের নন্ডী উপডাকঘরে কাজ করে যাওয়া এক সাবপোস্টমাস্টারের বিরুদ্ধে। এমন অভিযোগ তুলে মঙ্গলবার এলাকাবাসীর একাংশ বিক্ষোভ দেখান। বর্তমানে কর্তব্যরত সাবপোস্টমাস্টার তপন মণ্ডল জানান, অভিযুক্ত ওই সাবপোস্টমাস্টারের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে। অভিযুক্তকে বদলিও করা হয়েছে। অভিযুক্তের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

এলাকাবাসী জানান, বাসিন্দাদের অনেকেই এই ডাকঘরের গ্রাহক। এ দিন সকালে বর্তমানে কর্মরত সাবপোস্টমাস্টার তপনকে ঘিরে সদ্য কাজ করে যাওয়া ওই অভিযুক্তের বিরুদ্ধে কয়েক ঘণ্টা বিক্ষোভ দেখান গ্রাহকদের একাংশ।

স্থানীয় বাসিন্দা পুনো রুইদাস, তপন চট্টোপাধ্যায়, কুরান গড়াই, কল্যাণী চন্দ্রদের অভিযোগ, তাঁরা নভেম্বরের প্রথম দিকে ডাকঘরে টাকা তুলতে গিয়েছিলেন। টাকা তোলার আবেদনপত্রও পূরণ করেন। কিন্তু টাকা পাননি। অভিযুক্ত সাবপোস্টমাস্টার তাঁদের জানিয়েছিলেন, সার্ভার কাজ না করায় এই পরিস্থিতি। কিন্তু তাঁদের কাছ থেকে টাকা তোলার স্লিপ (‘উইথড্রল ফর্ম’) নিজের কাছে রেখে দেন অভিযুক্ত। এর পরেই ওই চার জন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা তুলে নেওয়া হয় বলে অভিযোগ। ওই চার জন জানান, ১৩ থেকে ১৫ নভেম্বরের মধ্যে তাঁদের ফোনে আসা মেসেজ দেখে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন।

অভিযোগের বিষয়টি জানাজানি হতেই, এলাকাবাসীর একাংশ এ দিন ডাকঘরে পাসবুক-সহ জড়ো হন। তাঁদের অনেকেরই বক্তব্য, “প্রতারণার শিকার হওয়ার আশঙ্কা রয়েছে। আমরা এই ডাকঘরে টাকা রাখতে চাই না। প্রতারণায় অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ওই চার জনকে টাকা ফিরিয়ে দিতে হবে।”

বর্তমান পোস্টমাস্টার তপন জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশের নজরে আনা হয়েছে। প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। এর পরেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamuria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE