Advertisement
২২ মে ২০২৪
Coal Scam

কয়লা পাচার কাণ্ডে অন্ডালের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি সিবিআইয়ের

সূত্রের খবর, বেশ কয়েক দিন ধরেই এই অভিযান চালাবে সিবিআই। কত পরিমাণ কয়লা উঠছে তা খতিয়ে দেখবে বিশেষজ্ঞ দল।

তল্লাশি অভিযানে সিবিআই। নিজস্ব চিত্র।

তল্লাশি অভিযানে সিবিআই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৯:১১
Share: Save:

কয়লা পাচার কাণ্ড নিয়ে তোলপাড় চলছে রাজ্যে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যেই বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে। এই কাণ্ডের শিকড় কতটা গভীরে রাজ্যের নানা প্রান্তে তার খোঁজ চালাচ্ছে সিবিআই। সেই খোঁজেই সোমবার পশ্চিম বর্ধমানের অন্ডাল থানার অন্তর্গত ইসিএলের কাজোরায় লছিপুর, হরিশপুর, জেকে রোপওয়েজ-সহ বেশ কিছু জায়গায় যৌথ ভাবে তল্লাশি চালাল সিবিআই এবং ইসিএলের তদন্তকারী আধিকারিকরা।

সূত্রের খবর, বেশ কয়েক দিন ধরেই এই অভিযান চালাবে সিবিআই। কত পরিমাণ কয়লা উঠছে তা খতিয়ে দেখবে বিশেষজ্ঞ দল। আসানসোল এবং দুর্গাপুরের বিস্তীর্ণ অঞ্চল জু়ড়ে যে সব কোলিয়ারি আছে সেগুলো থেকে প্রতি দিন কত কয়লা উঠছে, কত পরিমাণ কয়লা বিক্রি হচ্ছে তাও খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

জানা গিয়েছে, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে ৩০-৩৫ জনের একটি দল এই তল্লাশি অভিযান চালাচ্ছে। কয়লা পাচার কাণ্ডে ইসিএলের বেশ কয়েক জনের নাম উঠে এসেছে আগেই। ফলে এই কাণ্ডের সঙ্গে আরও বড় কোনও মাথা জড়িয়ে আছে কি না, তা খুঁজে বার করার চেষ্টা করছেন তদন্তকারীরা। তবে এই অভিযান নিয়ে ইসিএলের কোনও আধিকারিক মুখ খুলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Coal Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE