Advertisement
১৯ মে ২০২৪
Death in Asansol Mine

পরিত্যক্ত খাদানে আদিবাসী যুবকের পচাগলা দেহ! আসানসোলে পুলিশকে ঘিরে বিক্ষোভ, অসন্তোষ

গত রবিবার থেকে নিখোঁজ ছিলেন ২৪ বছরের সুবেশ। বুধবার একটি পরিত্যক্ত কয়লা খাদান থেকে পচা গন্ধ বেরোতে থাকে। ডাক পড়ে পুলিশের। পুলিশ এসে সুবেশের পচাগলা দেহ উদ্ধার করে।

Dead body of a young man in abandoned coal mine in Asansol.

খাদানে পড়ে যুবকের দেহ! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১২:৫৭
Share: Save:

পরিত্যক্ত খাদান থেকে এক যুবকের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল আসানসোলে। বেশ কয়েক দিন ধরে শহরেরই এক যুবক নিখোঁজ ছিলেন। থানায় নিখোঁজের অভিযোগও করেছিলেন বাড়ির লোক। জানা গিয়েছে, সেই যুবকেরই পচাগলা দেহ পড়েছিল কাশিডাঙা খাদানে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে মৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ দেহ উদ্ধার করতে গেলে স্থানীয় আদিবাসীরা বিক্ষোভ দেখাতে থাকেন।

কাশি়ডাঙারই বাসিন্দা ২৪ বছরের সুবেশ কিস্কু। গত রবিবার থেকে ওই আদিবাসী যুবকের খোঁজ নেই। চারপাশে খোঁজখবর করেও যখন সন্ধান মেলেনি, তখন থানায় নিখোঁজ ডায়েরি করে পরিবার। বুধবার সকাল থেকে আসানসোলের বারাবনি থানা এলাকার গৌরান্ডী কাশিডাঙা এলাকারই একটি পরিত্যক্ত খাদান থেকে পচা গন্ধ বেরোতে শুরু করে। পুলিশ পৌঁছে খাদানের ভিতরে ঢোকে। দেখে, পড়ে রয়েছে একটি পচাগলা দেহ। সেখান থেকেই পচা গন্ধ বেরিয়ে ছড়িয়ে পড়ছে চারপাশে। এ দিকে আদিবাসী যুবকের মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ ওই এলাকার আদিবাসী সমাজ। তাঁরা পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। এর জেরে দেহ উদ্ধার করে নিয়ে যেতে যথেষ্ট বেগ পেতে হয় পুলিশকে। শেষ পর্যন্ত পুলিশ বারে বারে আদিবাসী নেতৃত্বের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা দলকে। সেই দল এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়।

পুলিশ সূত্রে খবর, দেহটি ময়নাতদন্ত করাতে আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর কারণ স্পষ্ট হবে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, আদিবাসী যুবকের আগেই মৃত্যু হয়েছিল। কিন্তু স্পষ্ট নয়, তাঁকে কি খুন করা হয়েছে? সব দিকই খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol Death in Asansol Mine Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE