Advertisement
০১ মে ২০২৪
Police attacked

কয়লা চুরি রুখতে গিয়ে হামলার মুখে পুলিশবাহিনী, গাড়ি ভাঙচুর, বেশ কয়েক জন গ্রেফতার আসানসোলে

গোপন সূত্রে ইসিএল খবর পায়, বারাবনিতে কয়লা চুরি হচ্ছে। রুখতে গিয়ে প্রথমে ইসিএল, তার পর সিআইএসএফ চোরেদের হামলার মুখে পড়ে। বাঁচাতে গিয়ে পুলিশের গাড়িও ভাঙচুর হয়।

file image

বারাবনি থানা। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২২
Share: Save:

কয়লা চুরিতে বাধা পাওয়ায় কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশের উপর হামলা চালানোর অভিযোগ কয়লাচোরদের বিরুদ্ধে। বুধবার সকালে এই ঘটনায় উত্তেজনা পশ্চিম বর্ধমানের আসানসোলের বারাবনি থানা এলাকায়। পুলিশ কয়েক জন কয়লাচোরকে গ্রেফতার করেছে। ভাঙচুর করা হয়েছে একাধিক গাড়ি। মার খেয়েছেন সিআইএসএফ জওয়ানেরা।

জানা গিয়েছে, বুধবার ভোরে এক দল কয়লাচোর বারাবনি থানার কাপিষ্টার বেগুনিয়া কয়লাখনিতে কয়লা চুরি করতে আসে। ইসিএলের নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। তাতে দু’পক্ষের মারামারি বেধে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সিআইএসএফ। তারাও চুরিতে বাধা দিতে গেলে সিআইএসএফকে লক্ষ্য করে চোরেরা ইট ছোড়ে বলে অভিযোগ। এর পর ঘটনাস্থলে আসে বারাবনি থানার পুলিশ। পুলিশকে লক্ষ্য করেও ইট-পাটকেল ছোড়ে কয়লাচোরেরা। এই ঘটনায় কয়েক জন আহত হয়েছেন বলে খবর। ইসিএল এবং পুলিশের গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। এর পর বারাবনি থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে সাত জনকে গ্রেফতার করেছে। বাজেয়াপ্ত হয়েছে ৬ টন অবৈধ কয়লা।

পুলিশ জানিয়েছে, ভোরে ইসিএলের নিরাপত্তাকর্মীরা কয়লাখনিতে হানা দেন। তখন তাঁদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। পরে প্রায় পাঁচ ভ্যান সিআইএসএফ বারাবনি থানার অন্তর্গত কাপিষ্টা বেগুনিয়া কোলিয়ারিতে আসে। কয়লাচোরেরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ঘিরেও ইটপাটকেল ছুড়তে শুরু করে। খনির ভিতরে নিরাপত্তাবাহিনীকে ঘিরে ধরে চলে পাথরবাজি। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে সিআইএসএফ কর্মীদের উদ্ধার করে নিয়ে আসে। পাশাপাশি, বেশ কয়েক জন কয়লাচোরকেও গ্রেফতার করা হয়েছে। কয়লাচোরেদের ছোড়া ইটের ঘায়ে পুলিশের একটি গাড়ির কাচ ভেঙেছে। তবে কোনও পুলিশকর্মী এই ঘটনায় আহত হননি বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ecl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE