Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fake

বর্ধমানে উদ্ধার ৩০০ লিটার নকল স্যানিটাইজার, গ্রেফতার ৪

ওই সব স্যানিটাইজারের বোতল ও ড্রামে কোনও ব্যাচ নম্বর, উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ কিছুই নেই ।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ২১:৫৬
Share: Save:

ড্রাগ কন্ট্রোল ব্যুরো ও পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ অভিযানে বৃহস্পতিবার গ্রেফতার করা হল বর্ধমান শহরের নকল স্যানিটাইজারের লেনদেন করা চার ব্যবসায়ীকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩০০ লিটার নকল স্যানিটাইজার।

কোভিড অতিমারিতে চাহিদা বেড়েছে স্যানিটাইজারের। তারই সুযোগ নিয়ে বর্ধমানে রমরমিয়ে চলছিল নকল স্যানিটাইজার বিক্রি। গোপন সূত্রে সেই খবর পৌঁছয় ড্রাগ কন্ট্রোল ব্যুরো ও পূর্ব বর্ধমান জেলা পুলিশের এনফোর্সমেন্ট শাখায়। বৃহস্পতিবার এই দুই দফতরের আধিকারিকরা যৌথ ভাবে শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালান। বর্ধমানের কালীবাজার এলাকার বাসিন্দা প্রসেনজিৎ দাসের বাড়িতে অভিযান চালাতেই উদ্ধার হয় ২৫০ লিটার নকল স্যানিটাইজার। এর পর শহরের কল্যাণী মার্কেট সংলগ্ন এলাকা থেকে উদ্ধার হয় আরও ৫০ লিটার নকল স্যানিটাইজার। ওই স্যানিটাইজার বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন:

ড্রাগ কন্ট্রোল ইনস্পেপেক্টর কৌশিক মাইতি জানিয়েছেন, গোপন সূত্রে খবর পাওয়ার পর বৃহস্পতিবার বর্ধমান শহরের বেশ কয়েকটি জায়গায় নকল স্যানিটাইজার বিক্রির বিরুদ্ধে অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ৩০০ লিটার নকল স্যানিটাইজার উদ্ধার হয়েছে। ওই সব স্যানিটাইজারের বোতল ও ড্রামে কোনও ব্যাচ নম্বর, উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ কিছুই নেই । নকল স্যানিটাইজার বিক্রির অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি বাজেয়াপ্ত হওয়া সমস্ত স্যানিটাইজার পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE