Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Arrest: অ্যাকাউন্ট থেকে বিপুল টাকা লেনদেন, মাওবাদী যোগের অভিযোগে ধৃত ডিএসপি-র প্রাক্তন কর্মী

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর ০৬ ডিসেম্বর ২০২১ ২০:৫৬
আদালত থেকে নিয়ে যাওয়া হচ্ছে ধৃতকে।

আদালত থেকে নিয়ে যাওয়া হচ্ছে ধৃতকে।
—নিজস্ব চিত্র।

মাওবাদীদের সঙ্গে যোগসাজশের অভিযোগে দুর্গাপুর স্টিল প্ল্যান্ট (ডিএসপি)-এর এক প্রাক্তন কর্মীকে গ্রেফতার করল ছত্তীসগঢ় পুলিশ। সোমবার দুর্গাপুরের মহিষকাপুর অ্যাভিনিউ থেকে রাজু খান নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ছত্তীসগঢ়ের রায়পুর জেলার পুলিশ এবং আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট যৌথ ভাবে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করেছে। ধৃতকে চার দিনের ট্রানজিট রিমান্ডে হেফাজতে পেয়েছে ছত্তীসগঢ় পুলিশ।
রায়পুরের এসএসপি বিশ্বদীপক ত্রিপাঠী জানিয়েছেন, ২০১৩ সালে বেঙ্গালুরু থেকে এক দম্পতিকে মাওবাদীদের টাকা লেনদেনের অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ। ওই দম্পতি বর্তমানে বন্দি। সেই ঘটনার সূত্র ধরেই রাজু সিংহ ওরফে রাজু খানের খোঁজ চালাচ্ছিল ছত্তীসগঢ়ের পুলিশ। সূত্র মারফত খবর পেয়ে সোমবার অভিযান চালানো হয়। এর পরেই গ্রেফতার করা হয় রাজুকে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, ২০১৩ সালে গ্রেফতার হওয়া ওই দম্পতি রাজুর অ্যাকাউন্টে টাকা পাঠাতেন। এর পর রাজু সেই টাকা নানা জায়গায় পাঠাতেন। ওই কাণ্ডে আরও এক ব্যক্তির খোঁজ চালাচ্ছে ছত্তীসগঢ় পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত রাজু ডিএসপি-র প্রাক্তন কর্মী। ২০১৬ সালে তিনি স্বেচ্ছাবসর নেন। রাজুকে ট্রানজিট রিমান্ডে নিয়ে জেরা করবে ছত্তীসগঢ় পুলিশ।

আরও পড়ুন

Advertisement