Advertisement
০১ মে ২০২৪
Same Sex Couple

পরিবারের অমতে পালিয়ে ভিন্‌রাজ্যে বিয়ে দুই সমকামীর, তিন মাস পর বাড়িতে ফিরিয়ে আনল পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সমকামী প্রেমিক যুগল পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা। সমাজমাধ্যমের দৌলতে তাঁর সঙ্গে পরিচয় হয় কালনার ওমরপুর এলাকার এক তরুণীর।

An image of Same Sex Couple

দু’জনের মধ্যে গড়ে ওঠে এক প্রেমের সম্পর্ক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০১:০৪
Share: Save:

সমাজমাধ্যম থেকে চেনাজানা শুরু। সেখান থেকেই পরিচয়। সেই পরিচয় থেকে ভালবাসা। তার পর দু’জনের মধ্যে গড়ে ওঠে এক প্রেমের সম্পর্ক। তবে সমাজের চোখে এটা কোনও স্বাভাবিক প্রেম নয়। কারণ এই প্রেমের সম্পর্ক কোনও যুবক-যুবতীর মধ্যে গড়ে ওঠেনি। এই প্রেম কাহিনি দুই সমকামীর। তাঁরা প্রেমকে পরিণয়ের রূপ দিতে বাড়ির লোকজনকে কিছু না জানিয়েই একে অপরের হাত ধরে ঘর ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিন মাস আগে। বিয়ে করে সুখের একটা সংসার গড়ার ইচ্ছা নিয়ে তাঁরা পৌঁছে গিয়েছিলেন এই রাজ্য থেকে দূরের একটি রাজ্যে। অন্ধ্রপ্রদেশে।

তবে তাঁদের সংসার আর বেশি দিন করা হয়নি সেখানে। অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে কালনা থানার পুলিশ তাঁদেরকে খুঁজতে শুরু করেছিল। সোমবার পুলিশ তাঁদের দু’জনকেই অন্ধ্রপ্রদেশ থেকে রাজ্যে ফিরিয়ে নিয়ে এসেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সমকামী প্রেমিক যুগল পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা। সমাজমাধ্যমের দৌলতে তাঁর সঙ্গে পরিচয় হয় কালনার ওমরপুর এলাকার এক তরুণীর।

প্রথমে বন্ধুত্ব পরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তাঁরা বিয়ের বিষয়ে মনস্থির করেন। কিন্তু তাঁদের সম্পর্ক যে বাড়ির লোকজন মেনে নেবেন না, সেটা তাঁদের বুঝতে অসুবিধা হয়নি। তাই বাড়ির লোকজনদের কিছু না জানিয়েই তিন মাস আগে রাজ্য ছেড়ে ভিন রাজ্যে পাড়ি দিয়েছিলেন তাঁরা। দু’জনকে বাড়িতে এবং বাড়ির আশেপাশে দেখতে না পাওয়ায়, তাঁদের পরিবার কালনা থানায় নিখ‌োঁজ ডায়েরি দায়ের করেন। পুলিশ তদন্তে নেমে খোঁজ খবর নিয়ে পৌঁছে যায় অন্ধ্রপ্রদেশে। সেখান থেকেই পুলিশ দু’জনকে উদ্ধার করে নিয়ে আসে সোমবার। তার পর, একিই দিনে তাঁদের কালনা আদালতে হাজির করানো হয়। আদালতের অনুমতিক্রমে দু’জনের পরিবারের লোকজন তাঁদের নিজের নিজের বাড়িতে নিয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LGBT Elope Kalna Bardhaman Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE