×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

শাটার ভেঙে, সিসি ক্যামেরা ঘুরিয়ে ২৫ লক্ষের গয়না চুরি ভাতারে

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ২৭ ডিসেম্বর ২০২০ ১২:৫৮
সোনা রুপোর গয়নার দোকানে চুরি হয়। নিজস্ব চিত্র।

সোনা রুপোর গয়নার দোকানে চুরি হয়। নিজস্ব চিত্র।

দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল পূর্ব বর্ধমানের ভাতারে। শনিবার রাতে ভাতার থানার কামারপাড়ায় একটি সোনা রুপোর গয়না তৈরির দোকানে চুরি হয়। রবিবার সকালে ঘটনার কথা জানতে পারেন দোকান মালিক দ্বারকানাথ দাস। তিনি জানান, ৩০০ গ্রামের বেশি সোনার গয়না এবং ৫ কেজির বেশি রুপো, নগদ টাকা-সহ প্রায় ২৫ লক্ষ টাকা চুরি হয়েছে। ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ভাতার থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

দ্বারকানাথ জানিয়েছেন, শনিবার রাতে তিনি দোকান বন্ধ করে বাড়ি চলে যান। দোকান থেকে কিছুটা দূরেই তাঁর বাড়ি। সকালে স্থানীয় কয়েক জন দেখতে পান, দোকানের শাটার ভাঙা।

তারপর দোকান মালিক এসে দেখেন, শাটারের একের পর এক তালা ভেঙেছে দুষ্কৃতীরা। তার পর দোকানে চারটি ভল্ট ভাঙা হয়। চারিদিকে ছড়ানো গয়নার খালি বাক্স। দোকানের সিসিটিভি ক্যামেরাগুলির মুখ ঘুরিয়ে দিয়ে এবং সিসিটিভির হার্ডডিস্ক পর্যন্ত খুলে নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা।

Advertisement



নজরদারি ক্যামেরা ঘুরিয়ে চুরি দোকানে। নিজস্ব চিত্র।

দ্বারকানাথ দাস জানান, ২০০৯ সালেও তাঁর দোকানে ডাকাতির ঘটনা ঘটেছিল। তখন দুষ্কৃতীরা দোকানে ও বাজারে বোমাবাজি করতে করতে চলে যায়। ফের একই দোকানে প্রায় ২৫ লক্ষ টাকার চুরির ঘটনার পর এলাকার ব্যবসায়ীরা আতঙ্কে রয়েছেন। স্থানীয়দের দাবি, কামারপাড়া বাজারে নিরাপত্তার ব্যবস্থা করুক পুলিশ।

স্থানীয় বাসিন্দা সজল দাস বলেন, ‘‘বাজারে কোনও পাহারাদার নেই। রাতে সিভিক ভলেন্টিয়ার পাহারায় থাকে না। পুলিশও আসে না।’’

Advertisement