Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Weather Today: শক্তি বাড়িয়েছে ঘূর্ণাবর্ত, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪১


—নিজস্ব চিত্র।

মঙ্গলবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার কলকাতায় বৃষ্টির তীব্রতা কমলেও পশ্চিমের কয়েকটি জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির ফলে নদীতে জল বাড়ার পাশাপাশি নিচু এলাকায় জল জমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবার সেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দক্ষিণাংশ এবং সন্নিহিত ওড়িশার উপর অবস্থান করছে বলে জানাচ্ছেন আলিপুরের আবহবিদরা। এ ছাড়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে মৌসুমি অক্ষরেখাও, এই জোড়া ফলাতেই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস।

মঙ্গলবার দক্ষিণ ২৪পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া কলকাতা, উত্তর ২৪পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement


গ্রাফিক: শৌভিক দেবনাথ।


বুধবারও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়ায ভারী বৃষ্টি চলবে। তবে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এই দুই জেলায় বুধবারও কমলা সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া দফতর। কলকাতায় বিক্ষিপ্ত ভাবে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবার।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থাকা নিম্নচাপটি ধীরে ধীরে পশ্চিম দিকে সরবে বলে পূর্বাভাস। সে ক্ষেত্রে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন আবহবিদরা।

আরও পড়ুন

Advertisement