Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Water Logged in Kolkata: ঠনঠনিয়া থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ, গড়িয়াহাট থেকে বেহালা, দেখে নিন কলকাতার আর কোন রাস্তা জলের তলায়

সোমবার থেকেই জলমগ্ন শহরের বিভিন্ন প্রান্ত। মঙ্গলবার বৃষ্টি একটু কমলেও কলকাতার কয়েকটি এলাকা থেকে এখনও নামেনি জল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ০৯:৩৩
জলমগ্ন কলকাতা।

জলমগ্ন কলকাতা।
ছবি—পিটিআই।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর ঘূর্ণাবর্ত এবং কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। এর জেরেই রবিবার রাত থেকে বৃষ্টি হচ্ছে কলকাতায়। সোমবারও সারা দিনই হয়েছে বৃষ্টি। এর জেরে সোমবার থেকেই জলমগ্ন শহরের বিভিন্ন প্রান্ত। মঙ্গলবার বৃষ্টি একটু কমলেও কয়েকটি এলাকা থেকে এখনও নামেনি জল।

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বিভিন্ন অংশ মঙ্গলবারও জলমগ্ন। রবীন্দ্র সরণি, মহাত্মা গাঁধী রোড এবং কলাকার স্ট্রিটের সংযোগস্থল, মুক্তারামবাবু স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিটের ঘণ্টেশ্বর মন্দিরের কাছে, বিধান সরণির উপর ঠনঠনিয়া কালীবাড়ি এবং আমহার্স্ট স্ট্রিটের কয়েকটি এলাকায় এখনও জল জমে রয়েছে। উত্তর কলকাতার বিভিন্ন অলিগলি জলের তলায়। কাঁকুরগাছি এবং পাতিপুকুর আন্ডারপাসে জল জমে থাকায় যানচলাচলে সমস্যা।

Advertisement
গ্রাফিক— শৌভিক দেবনাথ।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।


দক্ষিণ কলকাতায় সোমবারের তুলনায় জল কমলেও এখনও বিভিন্ন রাস্তায় জমে আছে জল। প্রিটোরিয়া স্ট্রিট, গড়িয়াহাট রোডের কিছু অংশ, গড়িয়াহাট আইটিআই রোডের সামনেও জমে রয়েছে জল। বন্ডেল রোড, লেক গার্ডেন্সের বেশ কিছু এলাকা এখনও জলের তলায়। এ ছাড়া একবালপুর, খিদিররপুর এবং বেহালার কিছু অংশে এখনও জল জমে রয়েছে। মঙ্গলবার বৃষ্টি বেশি হলে জমা জলে কলকাতাবাসীর দুর্ভোগ আরও বাড়তে পারে।

আরও পড়ুন

Advertisement