Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coal Scam

কয়লা পাচারকাণ্ডে বিকাশ মিশ্রকে জামিন দিল কলকাতা হাই কোর্ট, তবে দেশ ছেড়ে বেরোনোর উপর নিষেধাজ্ঞা

বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ বেশ কিছু শর্ত দিয়েছে বিকাশকে। জামিনের শর্ত অনুযায়ী, তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে সিবিআইয়ের কাছে। তদন্তে সহযোগিতা করতে হবে। আধিকারিকরা ডাকলে যেতে হবে।

পাঁচ লক্ষ টাকা বন্ডের বিনিময়ে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে কলকাতা হাই কোর্ট।

পাঁচ লক্ষ টাকা বন্ডের বিনিময়ে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে কলকাতা হাই কোর্ট। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৮
Share: Save:

কয়লা পাচারকাণ্ডে জামিন পেলেন অভিযুক্ত বিকাশ মিশ্র। কয়লাকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশকে শুক্রবার পাঁচ লক্ষ টাকা বন্ডের বিনিময়ে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে কলকাতা হাই কোর্ট।

বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ বেশ কিছু শর্ত দিয়েছে বিকাশকে। জামিনের শর্ত অনুযায়ী, আপাতত দেশ ছাড়তে পারবেন না বিকাশ। তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে সিবিআইয়ের কাছে। তদন্তে সহযোগিতাও করতে হবে বিকাশকে। তদন্তকারী আধিকারিকরা যখনই ডাকবেন, তাঁকে যেতে হবে। থাকতে হবে কলকাতা পুর-এলাকার মধ্যে। কয়লাপাচার মামলার শুনানির সময় আসানসোল কোর্টে উপস্থিত থাকতে হবে। চিকিৎসার জন্য যদি কোথাও যেতে হয় বিকাশকে, তা হলেও নিতে হবে সিবিআইয়ের অনুমতি।

কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছিল বিনয়ের নাম। সেই বিনয়ের ভাই বিকাশকে দিল্লি থেকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলায় বিকাশ ছাড়াও ইসিএলের প্রাক্তন ও বর্তমান সাত জন কর্তা গ্রেফতার হয়েছেন। আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক তাঁদের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছিলেন। সেই মামলার শুনানির কথা ছিল গত ২৭ সেপ্টেম্বর। কিন্তু তার আগেই অসুস্থতার কথা জানিয়ে জামিনের আবেদন করেছিলেন বিকাশ। তা খারিজ হলে তিনি কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন। প্রথম বার সেখানে জামিন নামঞ্জুর হয়।

সিবিআই অভিযোগ করেছে, কয়লা পাচারকাণ্ডে আর্থিক লেনদেনে ভূমিকা ছিল বিকাশের। দাদা বিনয়ের ব্যবসার হিসাব রাখতেন তিনি। বিনয় এখন পলাতক। জামিনে ছাড়া পেলে বিকাশও দাদার মতো দেশ ছেড়ে পালাতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করে সিবিআই। আদালতে নিজেদের আশঙ্কার কথা জানায়। শেষ পর্যন্ত শুক্রবার জামিন পেলেন বিকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam Calcutta High Court CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE