Advertisement
১৮ মে ২০২৪
Biman Banerjee

মুখ্যমন্ত্রীর ধর্নামঞ্চে যেতে চান স্পিকার, ডেপুটিও

কেন্দ্রীয় সরকারের থেকে রাজ্যের প্রাপ্য সংক্রান্ত দাবি নিয়ে ধর্না কর্মসূচি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, আগামী ২৯ ও ৩০ মার্চ  অম্বেডকর মূর্তির তলায় মুখ্যমন্ত্রী হিসেবেই ধর্নায় বসবেন তিনি।

Biman Banerjee.

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৬:৩৭
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত ধর্না মঞ্চে যেতে আগ্রহী রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। থাকতে পারেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ও। দেশে বিভিন্ন সময়ে দলীয় মঞ্চে স্পিকারের উপস্থিতি নিয়ে চর্চা হয়েছে। তবে এ ক্ষেত্রে সেই চর্চাকে আমল দিতে রাজি নন বিমান ও আশিস।

কেন্দ্রীয় সরকারের থেকে রাজ্যের প্রাপ্য সংক্রান্ত দাবি নিয়ে ধর্না কর্মসূচি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, আগামী ২৯ ও ৩০ মার্চ অম্বেডকর মূর্তির তলায় মুখ্যমন্ত্রী হিসেবেই ধর্নায় বসবেন তিনি। মুখ্যমন্ত্রীর দু’দিনের এই ধর্না কর্মসূচি পালিত হবে রেড রোডে, অম্বেডকর মূর্তির কাছে। সেই কর্মসূচিতে থাকার কথা জানিয়েছেন স্পিকার। বুধবার তিনি বলেন, ‘‘রাজ্যের দাবিতে ধর্নায় বসবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এ রাজ্যের এক জন নাগরিক হিসেবে সেই মঞ্চে আমি যেতে পারি, তাতে সমস্যার কী আছে?’’ স্পিকারের এই রকম মঞ্চে যাওয়া নিয়ে কোনও প্রশ্ন তোলা হলে তা অবান্তর হবে বলেই মনে করেন তিনি। তাঁর কথা, ‘‘রাজ্যের দাবিতে প্রত্যেক নাগরিকেরই নিজের মত জানানোর অধিকার আছে।’’

মুখ্যমন্ত্রীর ওই ধর্নামঞ্চে শাসক শিবিরের নেতৃস্থানীয়েরা থাকতে পারেন। তবে স্পিকারের এই মনোভাব তাতে ভিন্ন মাত্রা যোগ করতে পারে। শুধু স্পিকারই নন, এই ধর্নামঞ্চে থাকতে পারেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ও। এ ব্যাপারে জানতে চাওয়া হলে আশিস বলেন, ‘‘হ্যাঁ, সময় পেলে নিশ্চয়ই যাব। আমি আইন জানি। ডেপুটি স্পিকারের তো রাজনীতির মঞ্চে যেতে বাধা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biman Banerjee Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE