Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Suvendu Adhikari: ডোমকল বিস্ফোরণ-সহ তিন ঘটনার এনআইএ তদন্তের দাবিতে শাহকে চিঠি শুভেন্দুর

ডোমকলের পাশাপাশি মুর্শিদাবাদের বেলডাঙার বেনাদহ গ্রামে বিস্ফোরণে ইয়াসউদ্দিন শেখ নামে এক ব্যক্তির মৃত্যুর কথাও তুলেছেন শুভেন্দু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০২২ ১৯:১০
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

Popup Close

রাজ্যে তিন জেলায় দু’টি বিস্ফোরণ-সহ সাম্প্রতিক তিনটি ঘটনার তদন্তের ভার কেন্দ্রীয় সংস্থা এনআইএ-কে দেওয়ার দাবি জানালেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার এই দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।

সোমবার গভীর রাতে মুর্শিদাবাদ জেলার ডোমকলের তিন নম্বর ওয়ার্ডের বঘারপুর রমনার মণ্ডলপাড়া এলাকায় একটি পাটের ক্ষেতে বোমা বিস্ফোরণের ঘটনায় সিরাজুল শেখ নামে স্থানীয় এক যুবকের মৃত্যু হয়। আহত হন তিন জন। অভিযোগ, বোমা বাঁধতে গিয়েই ওই বিস্ফোরণ ঘটে। শাহকে লেখা চিঠির গোড়াতেই ওই প্রসঙ্গের উল্লেখ করেছেন শুভেন্দু। গত সপ্তাহে পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরে বিস্ফোরণের ঘটনারও এনআইএ তদন্দ চেয়েছেন তিনি।

এর আগে গত ১৮ জানুয়ারি মুর্শিদাবাদের বেলডাঙার বেনাদহ গ্রামে বিস্ফোরণে ইয়াসউদ্দিন শেখ নামে এক ব্যক্তির মৃত্যু হয় এবং পাঁচ জন আহত হন বলেও চিঠিতে লিখেছেন শুভেন্দু। ঘটনার এনআইএ তদন্ত চেয়ে তাঁর মন্তব্য, ‘বাংলাদেশ সীমান্ত লাগোয়া মুর্শিদাবাদ, মালদহ এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় নিয়মিত এমন ঘটনা ঘটছে।’ প্রসঙ্গত, ইতিমধ্যেই এনআইএ বীরভূমের ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

গত ৩০ জুন ভোররাতে বীরভূম জেলার মহম্মদবাজারের ৬০ নম্বর জাতীয় সড়কে একটি মিনিট্রাক থেকে ৮১ হাজার ডিটোনেটর উদ্ধার এবং তার কয়েক ঘণ্টা পর ওই জেলারই নলহাটি থেকে ৩০০ কুইন্টাল অ্যামোনিয়াম নাইট্রেট বিস্ফোরক উদ্ধারের ঘটনাও শাহকে লেখা চিঠিতে উল্লেখ করেছেন শুভেন্দু। তাঁর দাবি, সমস্ত ঘটনার মধ্যে যোগসূত্র রয়েছে।

শুভেন্দুর প্রসঙ্গে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন মঙ্গলবার বলেন, ‘‘বিজেপির হাতে এখন ইডি, সিবিআই, এনআইএ ছাড়া আর কিছু বাকি নেই। তাই বিরোধী দলনেতা যে ওদের হাতে তদন্তের ভার দেওয়ার জন্য চিঠি লিখবেন, সেটাই স্বাভাবিক ঘটনা। আর বিরোধী দলনেতা নিজেই সিবিআই তদন্ত থেকে বাঁচতে বিজেপিতে গিয়েছেন। তাই ওঁর দাবি প্রসঙ্গে যত কম কথা বলা যায় ততই ভাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement