Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP MLA

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া বিধায়ক সুমন কাঞ্জিলালের আসন বদল হবে বিধানসভায়

আগামী সপ্তাহ থেকেই সুমন পুরোদমে বাজেট অধিবেশনে যোগ দিতে পারেন। আগে তিনি বসতেন বিজেপি বিধায়কদের সঙ্গে। যেহেতু তিনি দলবদল করেছেন তাই এবার তাঁর আসন বদল করা হচ্ছে।

BJP MLA Suman Kanjilal seat may change is west bengal assembly after he joins TMC

রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের দফতরে গিয়ে তৃণমূলে যোগদান করেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাজ্ঞিলাল। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৯
Share: Save:

পশ্চিমবঙ্গ বিধানসভায় আসন বদল করা হচ্ছে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করা সুমন কাঞ্জিলালের। বুধবার থেকে পশ্চিমবঙ্গ বিধানসভায় শুরু হয়েছে বাজেট অধিবেশন। রাজ্যপাল সিভি আনন্দ বোসের বক্তৃতা দিয়ে অধিবেশনের সূচনা হয়ে গিয়েছে। সদ্য দলত্যাগী সুমন প্রথম সপ্তাহের অধিবেশনে যোগ দেননি। বিধানসভার সূত্রে খবর, আগামী সপ্তাহে থেকেই সুমন পুরোদমে বাজেট অধিবেশনে যোগ দিতে পারেন। আগে তিনি বসতেন বিজেপি বিধায়কদের সঙ্গে। যেহেতু তিনি দলবদল করেছেন তাই এবার তাঁর আসন বদল করা হচ্ছে। বিধানসভা সূত্রে খবর, তিন জন বিধায়কের আসন অদলবদল করা হচ্ছে। সুমন ছাড়াও জেলবন্দি ভাঙরের আইএসএস বিধায়ক নওশাদ সিদ্দিকী ও কালিম্পঙের নির্দল বিধায়ক রুবেন সাদা লেপচার আসন বদল করা হচ্ছে।

নওশাদ পুলিশি হেফাজতে থাকায় বাজেট অধিবেশনে যোগ দিতে পারেননি। কালিম্পঙের নির্দল বিধায়ক অধিবেশনে যোগ দিয়ে তাঁর জন্য বরাদ্দ জায়গাতেই বসেছিলেন। কিন্তু শুক্রবার বিধানসভা থেকে ফোন করে তাঁকে আসন বদলের কথা জানিয়ে দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। সোম ও বুধবার বসবে বিধানসভার বাজেট অধিবেশন। ওই দু’দিনই বিধানসভায় আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ওই দিন বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চাইছেন বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া বিধায়ক সুমন। সেই কারণেই তিনি বাজেট অধিবেশনে যোগ দিতে আসছেন। বিজেপি বিধায়কদের মধ্যে বসে তাঁকে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন না হতে হয় সেই কারণেই তাঁর আসন বদল করে দেওয়া হচ্ছে।

সুমনের আগে মোট পাঁচজন বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। কৃষ্ণনগর উত্তরের মুকুল রায়, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস, বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ, কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় ও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী ২০২১ সালে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁদের সকলের দলবদলের পরেই বিধানসভায় তাঁদের আসন বদল করা হয়েছে। সুমনের ক্ষেত্রেও সেই ঘটনা ঘটতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suman Kanjilal BJP MLA TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE