Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

চোপড়ায় মৃত শিশুদের পরিবারকে দু’লক্ষ টাকা করে আর্থিক সাহায্য, সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

চোপড়ায় নর্দমার জন্য কাটা মাটি চাপা পড়ে চার শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় বিএসএফের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলে তৃণমূল। ওই শিশুদের পরিবারকে আর্থিক সাহায্য করবে সরকার।

CM Mamata Banerjee will give 2 lakh to each family of Chopra Case

চোপড়ার মৃত শিশুদের আর্থিক সাহায্যের সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৭
Share: Save:

চোপড়ায় মৃত শিশুদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, প্রতিটি শিশুর পরিবারকে দু’লক্ষ টাকা করে দেওয়া হবে। বৃহস্পতিবার সংশ্লিষ্ট আধিকারিকদের এই সংক্রান্ত নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

উত্তর দিনাজপুরের চোপড়ায় কিছু দিন আগে নর্দমার জন্য কাটা মাটি চাপা পড়ে চার শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছিল। চোপড়ার দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগজ গ্রামের সেই ঘটনায় বিএসএফের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলে তৃণমূল। অভিযোগ, বিএসএফের খোঁড়া নালায় মাটি চাপা পড়ে ওই শিশুদের মৃত্যু হয়েছে। এর পর মুখ্যমন্ত্রীর নির্দেশে চোপড়ায় যান রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং গোলাম রব্বানি। ছিলেন চোপড়ার বিধায়ক হামিদুর রহমান, ইসলামপুর পুরসভার পুরপ্রধান কানাইলাল আগরওয়ালও।

এর পর গত ২০ ফেব্রুয়ারি চোপড়ায় যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। মৃত শিশুদের পরিবারের সঙ্গে তিনি দেখা করেন। রাজ্যপালকে দেখে কান্নায় ভেঙে পড়েছিলেন মৃত শিশুদের পরিজনেরা। রাজ্যপাল ঘোষণা করেছিলেন, ওই শিশুদের পরিবারগুলিকে এক লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও এ বিষয়ে অবগত করবেন বলে জানান তিনি। রাজ্যপালের কাছে বিএসএফকে নিয়ে অভিযোগ জানান গ্রামবাসীরা। রাজ্যপাল বলেছিলেন, ‘‘যা হয়েছে তার সুবিচার যত দ্রুত সম্ভব নিশ্চিত করতে হবে। আমি বিষয়টি ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীকেও জানাব। মুখ্যমন্ত্রীকেও জানাব। গ্রামবাসীদের অভিযোগের কথা আমি শুনেছি। গ্রামবাসীরা অবশ্যই সুবিচার পাবেন।’’ এর পর বৃহস্পতিবার জানা গেল, চোপড়ার মৃত শিশুদের পরিবারকে রাজ্য সরকারের তরফেও আর্থিক সাহায্য করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Chopra Uttar Dinajpur TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE