Advertisement
১১ মে ২০২৪
coronavirus

Coronavirus in West Bengal: রাজ্যে করোনায় নতুন আক্রান্ত ৬৩৫, দৈনিক টিকাকরণ বেড়ে ১২ লক্ষাধিক

রবিবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় ফের শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২১:১১
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমেছে। গত পাঁচ দিন একটানা ৭০০-র উপরে থাকার পর সংক্রমণের দৈনিক সংখ্যা ৬০০-র ঘরে নেমেছে। যদিও কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কোভিড রোগীর দৈনিক মৃত্যুর সংখ্যাও নিম্নমুখী হয়েছে। সেই সঙ্গে দৈনিক টিকাকরণ এক ধাক্কায় বেড়ে ১২ লক্ষের গণ্ডি পার করেছে।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩৫ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আরও ১১৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০৭। নদিয়ায় ৪৮, হুগলিতে ৪৪, দার্জিলিঙে ৩৯ এবং দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত ৩০ জন। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় কমবেশি প্রায় প্রতিটি জেলায় সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৬১ হাজার ৬৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা সাত হাজার ৯০৬। সংক্রমণ কমলেও এর দৈনিক হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ১.৯১ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১১ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে হুগলি এবং দার্জিলিঙে তিন জন করে আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং দুই ২৪ পরগনা জেলায় এক জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সব মিলিয়ে মোট ১৮ হাজার ৬৫২ জন কোভিডের বলি হয়েছেন।

চলতি মাসে ফের ১২ লক্ষাধিক টিকাকরণ হয়েছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১২ লক্ষ ৭৭ হাজার ৪৮৪ জনকে। ১ সেপ্টেম্বরের বুলেটিনেও দৈনিক টিকাকরণ সংখ্যা ১২ লক্ষাধিক ছিল। টিকাকরণের পাশাপাশি কোভিড পরীক্ষারও দৈনিক সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ২০৬টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE