Advertisement
০২ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: দু’মাসের মধ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত দেড়শো ছাড়াল

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতার আশপাশের জেলাগুলিতেও নতুন সংক্রমণ বেড়েছে। উত্তর ২৪ পরগনা জেলায় আরও ১৩৪ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ২০:১৬
Share: Save:

দুর্গাপুজোর আগে রাজ্যে করোনার নতুন সংক্রমণ একধাক্কায় বেড়ে প্রায় ৮০০ হল। গত দু’মাসের মধ্যে যা সর্বোচ্চ। জুনের শেষ দিকে কলকাতায় দেড়শোর বেশি দৈনিক সংক্রমণ ধরা পড়েছিল। তার পর ফের এ শহরের দেড়শোর বেশি নতুন আক্রান্ত দেখা গিয়েছে। উত্তর ২৪ পরগনা জেলায়ও দৈনিক সংক্রমণ শতাধিক। সংক্রমণের মতোই কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যাও ঊর্ধ্বমুখী। তবে দৈনিক টিকাকরণ অনেকটাই বেড়ে ১০ লক্ষাধিক হয়েছে।

বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৭৮৬। প্রসঙ্গত, ৫ অগস্টের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ৮১২। কলকাতায় ২৮ জুনের পর থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা দেড়শোর গণ্ডি পার করেছে। ওই দিন তা ছিল ১৬৪। তবে গত ২৪ ঘণ্টায় এ শহরে আক্রান্ত বেড়ে হয়েছে ১৫৯।

কলকাতার আশপাশের জেলাগুলিতেও নতুন সংক্রমণ বেড়েছে। উত্তর ২৪ পরগনা জেলায় আরও ১৩৪ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। হাওড়ায় ৭৫, হুগলিতে ৬৬ এবং দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ৫৮। অন্য দিকে, উদ্বেগ বাড়াচ্ছে নদিয়া (৫০) এবং পূর্ব বর্ধমান (৪০) জেলার পরিসংখ্যানও। রাজ্যের অন্যান্য জেলায়ও কমবেশি সংক্রমণ ধরা পড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১৫ লক্ষ ৭৩ হাজার ২৪৬। তবে এই মুহূর্তে ৭ হাজার ৫৯১ জন সক্রিয় রোগী রয়েছেন। সংক্রমণের দৈনিক হার সামান্য হলেও কমে দাঁড়িয়েছে ১.৬৭ শতাংশে।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় ৪ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। হুগলি এবং নদিয়া ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ এবং দুই মেদিনীপুর জেলায় ১ জন করে রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ৮৬৩ জনের কোভিডে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকাকরণের সংখ্যাও বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। বুধবার সকালে মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ১০ লক্ষ ১৮ হাজার ৯৬৬ জনকে টিকা দেওয়া হয়েছে। দৈনিক কোভিড পরীক্ষাও সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ১১৩টি কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE