Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

COVID-19: রাজ্যে করোনার নতুন সংক্রমণ ফের বেড়ে ৫৭৪, কলকাতায় প্রায় ২০০

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ডিসেম্বর ২০২১ ২০:১৯


গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় সাড়ে ৫০০-র বেশি আক্রান্ত হয়েছেন। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় প্রায় ২০০ জন সংক্রমিত। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় শতাধিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তবে এক দিনে কোভিড রোগীর মৃত্যুর সংখ্যা আগের দিনের (৯) থেকে কমেছে। গত ২৪ সাড়ে ৪ লক্ষাধিক টিকাকরণ হয়েছে।

বুধবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫৭৪ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ১৮৩। এ ছাড়া, উত্তর ২৪ পরগনা জেলায় ১০২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে হুগলিতে ৪৬, দক্ষিণ ২৪ পরগনায় ৪১ এবং হাওড়ায় দৈনিক আক্রান্ত ৩৮ জন। পাশাপাশি, অন্যান্য জেলায় কমবেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব মতো এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২০ হাজার ৮০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে ৭ হাজার ৫৭৬ জন সক্রিয় রোগী রয়েছেন।

Advertisement

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যের ৪ লক্ষ ৬৩ হাজার ৫০৭ জন টিকা পেয়েছেন। অন্য দিকে, স্বাস্থ্য দফতর জানিয়েছে যে গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৫৫১টি। ওই সময়ের মধ্যে সংক্রমণের হার বেড়ে হয়েছে ১.৫৩ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

কোভিডে আক্রান্তদের মধ্যে এক দিনে ৬ জন মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ২ এবং উত্তর দিনাজপুরে ১ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ১৯ হাজার ৫৬৮ জন কোভিড রোগী মারা গিয়েছেন।

আরও পড়ুন

Advertisement