Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: চার দিন পর রাজ্যে করোনায় নতুন আক্রান্ত কমে ৭২৫, দৈনিক মৃত্যু বেড়ে ১২

উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিঙের দৈনিক পরিসংখ্যান। ওই জেলায় আরও ৩৯ জন বাসিন্দার মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ২০:৩৯
Share: Save:

একটানা চার দিন পর রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ৭০০-র ঘরে নামল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিতের সংখ্যা কমলেও তা ফের ২০০-র গণ্ডি ছাড়িয়েছে। উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত শতাধিক। পাশাপাশি, হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার মতো শহর লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ নিয়ে উদ্বেগ রয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ নিম্নমুখী হলেও কোভিড রোগীদের মৃত্যুর সংখ্যা ফের দু’অঙ্কে পৌঁছেছে। তবে এক দিনে টিকাকরণ আগের থেকে বেড়েছে। সংক্রমণের দৈনিক হারও ঊর্ধ্বমুখী হয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭২৫ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২০১ জন। পাশাপাশি, উত্তর ২৪ পরগনায় আরও ১২৫ জন আক্রান্ত হয়েছেন। রাজ্যের অন্যান্য জেলাগুলির মধ্যে হুগলিতে ৬৪, দক্ষিণ ২৪ পরগনায় ৬১ এবং হাওড়ায় ৫৪ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিঙের দৈনিক পরিসংখ্যান। ওই জেলায় আরও ৩৯ জন বাসিন্দার কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। এ ছাড়া, রাজ্যের প্রায় অন্যান্য জেলায়ও কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ৯ হাজার ১১৮ জন। যদিও এই মুহূর্তে ৮ হাজার ৪৫ জন সক্রিয় রোগী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে কলকাতা এবং দুই ২৪ পরগনা জেলায় ৩ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। এ ছাড়া, নদিয়, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায় ১ জন করে রোগী মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ১৯ হাজার ৩৭৬ জন কোভিডে মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান জানিয়েছে, সংক্রমণের কমলেও এর দৈনিক হার সামান্য বেড়ে হয়েছে ২.০১ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা কমেছে (৩৬,১১৭টি)। অন্য দিকে, শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৩১ হাজার ৮৬৮ জন এ রাজ্যে টিকা পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE