Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Hanskhali Rape case: হাঁসখালি ধর্ষণ-কাণ্ডে ক্ষতিপূরণ দাবি ১ কোটি, রাজ্যের মতামত জানাতে নির্দেশ আদালতের

অনিন্দ্যসুন্দর দাসের আইনজীবী প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে বিশাল ক্ষতিপূরণ চেয়ে আবেদন করেন।

২৮ জুন মামলার এই মামলার পরবর্তী শুনানি।

২৮ জুন মামলার এই মামলার পরবর্তী শুনানি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৪:৩৯
Share: Save:

হাঁসখালি ধর্ষণ মামলায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার পরিপ্রেক্ষিতে রাজ্যের বক্তব্য জানতে চাইল কলকাতা হাই কোর্ট। তিন সপ্তাহের মধ্যে রাজ্যকে এই বিষয়ে বিশদে জানাতে হবে বলেও নির্দেশ দিয়েছে আদালত। ২৮ জুন মামলার এই মামলার পরবর্তী শুনানি।

৫ মে মামলাকারী অনিন্দ্যসুন্দর দাসের আইনজীবী ফিরোজ এডুলজি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই বিশাল অঙ্কের ক্ষতিপূরণ চেয়ে আবেদন করেন।

বিষয়টি নিয়ে আইনজীবী ফিরোজ দ্রুত শুনানির আর্জিও জানিয়েছিলেন আদালতের কাছে। আবেদনে চারটি বিষয় উল্লেখ করা হয়েছিল। প্রতিটি বিষয়ের জন্য ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়। এমনকি, কেন ওই অঙ্কের ক্ষতিপূরণ দাবি করা হচ্ছে, আবেদনে তার কারণও সবিস্তারে লেখা হয়।

এই প্রসঙ্গে, মামলাকারী অনিন্দ্যসুন্দর দাস আগেই জানিয়ে ছিলেন, ‘‘মানুষের জীবনের সঙ্গে টাকার কোনও তুলনাই করা যায় না! জীবন অমূল্য। তা ছাড়া এই ঘটনায় কেন কোটি টাকা চাওয়া হয়েছে, তার চারটি কারণ আমরা আদালতের সামনে তুলে ধরেছি।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE