Advertisement
২৩ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

West Bengal SSC Scam: বেআইনি নিয়োগ: আরও এক শিক্ষকের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট

বিচারপতি মান্থার নির্দেশ, বেআইনি ভাবে নিয়োগ করার জন্য শিক্ষকের চাকরি বাতিল করতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে। বুধবার ফের এই মামলার শুনানি রয়েছে।

চাকরি গেল আরও এক শিক্ষকের।

চাকরি গেল আরও এক শিক্ষকের। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৩:১০
Share: Save:

ফের অনিয়মের অভিযোগ উঠল নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে। মন্ত্রী-কন্যা অঙ্কিতা অধিকারীর পর আরও এক জনের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট। চাকরি হারানো ওই ব্যক্তির নাম সিদ্দিক গাজি। তিনি অঙ্কের শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছিলেন। তাঁর মামলা আদালতে উঠলে বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, মেধাতালিকার ২৭৫ নম্বরে জায়গা পেয়েও তিনি চাকরি পেয়েছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে করা মামলাকারী অনুপ গুপ্ত-র জায়গা ছিল মেধাতালিকার ২০০ নম্বরে।

বিচারপতি মান্থার নির্দেশ, বেআইনি ভাবে নিয়োগ করার জন্য ওই শিক্ষকের চাকরি বাতিল করতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে। বুধবার ফের এই মামলার শুনানি রয়েছে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে থেকে সরে যাওয়ার পর সোমবার নতুন বেঞ্চে ওঠে এসএসসি মামলা। সেখানেই বেআইনি নিয়োগের অভিযোগে সিদ্দিকের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হল।

একাদশ-দ্বাদশ শ্রেণিতে বেআইনি ভাবে চাকরি দেওয়ার অভিযোগ ওঠে মন্ত্রী-কন্যা অঙ্কিতার বিরুদ্ধে। মামলাকারী ববিতা সরকারের থেকে কম নম্বর পেয়েও তিনি চাকরি পান। অভিযোগ ওঠে, ২০১৭ সালের নভেম্বরে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করে এসএসসি। সেই তালিকায় প্রভাব খাটিয়ে প্রথম স্থান ‘অর্জন’ করেন অঙ্কিতা। এর পরই এই মামলা আদালতে উঠলে অঙ্কিতার চাকরি বাতিলের নির্দেশ দেন কলকাতা হাই কোর্ট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE