Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ladakh

Ladakh: পকেটে কুলোচ্ছে না, হাওড়া থেকে হেঁটেই লাদাখ রওনা দিলেন চন্দননগরের যুবক

চন্দননগরের অ্য়াঙ্গাসের গৌরহাটিতে বাড়ি প্রসেনজিতের। অনলাইন খাদ্য সরবরাহ সংস্থায় কাজ করেন তিনি। হেঁটে লাদাখ যাবেন তিনি।

লাদাখের উদ্দেশে রওনা প্রসেনজিৎ পালের।

লাদাখের উদ্দেশে রওনা প্রসেনজিৎ পালের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৭:১০
Share: Save:

ইচ্ছা ছিল বাইকে চড়ে লাদাখ রওনা দেওয়ার। কিন্তু পকেটে কুলোবে না। তাই হেঁটেই লাদাখ রওনা দিলেন হুগলির চন্দননগরের যুবক প্রসেনজিৎ পাল।

চন্দননগর পুর নিগমের ২৭ নম্বর ওয়ার্ড অ্যাঙ্গাসের গৌরহাটিতে বাড়ি প্রসেনজিতের। একটি অনলাইন খাদ্য সরবরাহ সংস্থায় কাজ করেন তিনি। বাইক চড়া তাঁর নেশা। কাজের সুবাদে সারা দিনই বাইক চালাতে হয় তাঁকে। বাইক নিয়ে দার্জিলিং ঘুরে এসেছেন। সিকিমের গুরুদাংমারেও গিয়েছেন বাইক চালিয়ে। এ বার তাঁর ইচ্ছা ছিল লাদাখ যাওয়ার। তাঁর দাবি, বাইকের তেল খরচ যোগাতে পারবেন না। স্বপ্ন সার্থক করতে তাই আড়াই হাজার কিলোমিটার হেঁটে যাওয়াই স্থির করেছেন প্রসেনজিৎ। হাওড়া ব্রিজ থেকে সোমবার ভোরে যাত্রা শুরু করেছেন তিনি। লাদাখ পৌঁছনোর কথা ৯০ দিনের মাথায়।

এই অভিযানে পরিবেশ রক্ষা এবং প্লাস্টিক বর্জনের বার্তাও দিচ্ছেন প্রসেনজিৎ। তিনি বলেন, ‘‘খাবার ডেলিভারির কাজ করে তেলের দাম যোগানো সম্ভব নয়। স্বপ্নপূরণ করতে তাই হেঁটে যাওয়াই স্থির করেছি। এরক আগে গত ফেব্রুয়ারি মাসে কলকাতা থেকে হেঁটে ৮৩ দিনের মাথায় লাদাখ পৌঁছেছিলেন সিঙ্গুরের মিলন মাঝি। তাঁকে দেখেই আমি উৎসাহ পেয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ladakh Howrah Walking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE