Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Landslide in Crematorium: প্রবল বৃষ্টিতে ধস শ্রীরামপুরের শ্মশানে, বৈদ্যুতিক চুল্লি গঙ্গায় ডুবে যাওয়ার আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর ৩১ জুলাই ২০২১ ১৬:৩৩
ডুবেছে ঘাটের একাংশ।

ডুবেছে ঘাটের একাংশ।
নিজস্ব চিত্র।

প্রবল বৃষ্টিতে ধস নামল হুগলির শ্রীরামপুরের চাতরায় কালীবাবুর শ্মশানে। গঙ্গায় ডুবে গিয়েছে শিবমন্দির। বৈদ্যুতিক চুল্লিও ডুবে যাওয়ার আশঙ্কা রয়েছে। এই ঘটনায় চিন্তায় প্রশাসন।

গভীর নিম্নচাপের জেরে বৃষ্টিতে বানভাসি হুগলি। গ্রামীণ এলাকায় নদী উপচে বাড়ি থেকে শুরু করে চাষের জমি ভেসে গিয়েছে। অতি বৃষ্টিতে গঙ্গার জলস্তর বেড়েছে। শ্রীরামপুরের চাতরায় কালীবাবুর শ্মশানে ধস নেমে গঙ্গায় তলিয়ে গিয়েছে শ্মশানের পাশের শিব মন্দির। ধসে গঙ্গায় ডুবে গিয়েছে ঘাটের একাংশ। ফাটল ধরেছে ঘাটের দেওয়ালেও। পরিস্থিতি এমনই শ্মশানের বৈদ্যুতিক চুল্লি যে কোনও সময় গঙ্গায় ডুবে যেতে পারে।

ধসের খবর পেয়ে শনিবার শ্রীরামপুর পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য সন্তোষ সিংহ ঘাট পরিদর্শন করেন। তিনি বলেন, ‘‘যে কোনও সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। ইতিমধ্যেই জেলা প্রশাসন, পোর্ট ট্রাস্ট এবং সেচ দফতরকে জানানো হয়েছে। খুব দ্রুত যাতে কাজের অনুমতি দেওয়া হয় সেই আবেদন করা হয়েছে।’’ স্থানীয়রা জানিয়েছেন, কালীবাবুর শ্মশান শ্রীরামপুরের একমাত্র বৈদ্যুতিক চুল্লি। সেটা বন্ধ হয়ে গেলে খুবই সমস্যা হবে। বিষয়টি নিয়ে সবাই খুবই উদ্বিগ্ন।

Advertisement


ধসের বিষয়ে শ্মশানের কর্মচারী জয় গঙ্গাপুত্র বলেন, ‘‘রাতে ভারী বৃষ্টিতে ধস নেমে দেওয়ালে ফাটল ধরেছে। গঙ্গার জলের ঢেউ ধাক্কা মারছে দেওয়ালে। খুব ভয় লাগছে। পরিবার নিয়ে থাকি। চুল্লির বড় চিমনিটা দুলছে। যে কোনও সময় ভেঙে পড়তে পারে। দ্রুত ব্যবস্থা নিতে পারলে ভাল হয়।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement