Advertisement
১৩ জুন ২০২৪
CPM

ট্রেন থেকে পড়ে মৃত্যু হল সিপিএমের বর্ষীয়ান নেতার! দিল্লি থেকে সস্ত্রীক ফিরছিলেন বাড়ি

কোন্নগর পুরসভার ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত কোন্নগর ভাইস চেয়ারম্যান ছিলেন সুভাষ। সিপিএম নেতৃত্ব তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিপিএম নেতৃত্ব।

Subhas Mukherjee

সুভাষ মুখোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোন্নগর শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২১:৪১
Share: Save:

ভিন্‌রাজ্যে থাকা ছেলের সঙ্গে দেখা করে বাড়ি ফিরছিলেন স্ত্রীকে নিয়ে। কিন্তু বাড়ি ফেরা আর হল না। ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত্যু হল সিপিএমের বর্ষীয়ান নেতা সুভাষ মুখোপাধ্যায়ের। কোন্নগর পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি। শুক্রবার এই খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ সিপিএম জেলা নেতৃত্ব।

স্থানীয় সূত্রে খবর, কোন্নগর মাস্টারপাড়ার বাসিন্দা সুভাষ স্ত্রী জয়ন্তী মুখোপাধ্যায়কে নিয়ে দিল্লি গিয়েছিলেন। সেখানে তাঁদের ছেলে কৌশিক মুখোপাধ্যায় থাকেন। কয়েক দিন ছেলের কাছে কাটিয়ে রাজধানী এক্সপ্রেস ধরে বাড়ি ফিরছিলেন ওই দম্পতি। শুক্রবার সকালে রাজধানী এক্সপ্রেস থেকে হাওড়া স্টেশনে নামেন তাঁরা। তার পর হাওড়া থেকে কোন্নগর ফিরতে লোকাল ট্রেন ধরেছিলেন। কিন্তু বেলুড় এবং বালি স্টেশনের মাঝে ট্রেন থেকে হঠাৎ পড়ে যান ওই সিপিএম নেতা। বেলুড় জিআরপি তাঁকে উদ্ধার করে উত্তরপাড়ার স্টেশন লাগোয়া একটি হাসপাতালে ভর্তি করিয়েছিল। কিন্তু সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মৃত্যু হয় সুভাষের।

দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে গিয়েছিলেন উত্তরপাড়ার বাম নেতৃত্ব। প্রাক্তন সাংসদ শান্তশ্রী চট্টোপাধ্যায় বলেন, ‘‘আমাদের দীর্ঘ দিনের বন্ধু, পার্টির সহকর্মী সুভাষ মুখোপাধ্যায় দিল্লিতে ছেলের বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকেই ফিরছিলেন। হাওড়া থেকে ব্যান্ডেল লোকালে চাপেন। ওঁর স্ত্রী ট্রেনে আসন পেয়ে বসেছিলেন। অনেক ব্যাগপত্র থাকায় গেটের কাছে দাঁড়িয়েছিলেন সুভাষবাবু। কিন্তু কোনও ভাবে ট্রেন থেকে পড়ে যান তিনি।’’

কোন্নগর পুরসভার ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত কোন্নগর ভাইস চেয়ারম্যান ছিলেন সুভাষ। সিপিএম নেতৃত্ব তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিপিএম নেতৃত্ব। শান্তশ্রী বলেন, ‘‘সুভাষবাবুর মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Death CPM Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE