Advertisement
০১ মে ২০২৪
Income Tax Raid

নেতার বাড়িতে আয়কর হানা

মাত্র ৫০ শতক জমি আছে। আর কোনও মতে ছোটখাটো ঠিকাদরি করি। ওঁরা আমার ব্যঙ্কের অ্যাকাউন্ট, লেনদেন-সহ যাবতীয় নথিপত্র খতিয়ে দেখে সন্তুষ্ট হয়েছেন।

আয়কর দফতরের হানা। বৃহস্পতিবার পুরশুড়ার রসুলপুরে।

আয়কর দফতরের হানা। বৃহস্পতিবার পুরশুড়ার রসুলপুরে।

নিজস্ব সংবাদদাতা
পুরশুড়া শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৯:০৬
Share: Save:

বহু কোটি টাকার জিএসটি ফাঁকি দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার সাতসকালে পুরশুড়ার রসুলপুরে এক তৃণমূল নেতার বাড়িতে হানা দিল আয়কর দফতর। অসিত হাজারি নামে ওই তৃণমূল নেতা সদ্য দলের ব্লক কমিটির সম্পাদক হয়েছেন। তিনি পেশায় প্রান্তিক চাষি। ৬টা থেকে প্রায় সাত ঘণ্টা তল্লাশি ও জিজ্ঞাসাবাদ চালিয়ে ফিরে যায় আয়কর দফতরের ১০ আধিকারিকের দলটি।

অসিতের দাবি, তিনি নির্দোষ। তা হলে কেন এই তল্লাশি?

ওই তৃণমূল নেতা বলেন, “আয়কর দফতরের দাবি ছিল, আমার নাকি গুজরাটে সুপুরির ব্যবসা আছে। তাতে আমি ৩২ কোটি টাকা জিএসটি ফাঁকি দিয়েছি। শুনে মাথায় বাজ পড়ে। কোনও দিন গুজরাট যাইনি। মাত্র ৫০ শতক জমি আছে। আর কোনও মতে ছোটখাটো ঠিকাদরি করি। ওঁরা আমার ব্যঙ্কের অ্যাকাউন্ট, লেনদেন-সহ যাবতীয় নথিপত্র খতিয়ে দেখে সন্তুষ্ট হয়েছেন। আমাকে নির্দোষ বলেছেন। ওঁদের নথিপত্রে ভুল থাকতে পারে।”

পুরশুড়ার ব্লক তৃণমূল সভাপতি তপন সামুইয়ের দাবি, ‘‘দলের ব্লক সম্পাদকের তথ্য ব্যবহার করে গুজরাট থেকে কর ফাঁকি সংক্রান্ত এই দুর্নীতি হয়েছে। ব্লক সম্পাদককে ক্লিনচিট দিয়ে গিয়েছে আয়কর দফতর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Income Tax Raid tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE