Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fake Call Centre

জামতাড়া গ্যাং পাকড়াও হাওড়ার আইটি পার্কে, ঝাঁ চকচকে দফতর খুলে গ্রাহকদের প্রতারণা!

ডোমজুড়ে তথ্যপ্রযুক্তি হাবে আট হাজার বর্গফুটের দফতর ভাড়া নিয়ে চলছিলো ভুয়ো কল সেন্টার। সেখান থেকেই চালানো হচ্ছিলো প্রতারণা চক্র। শুক্রবার রাতে অভিযান চালান হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা।

গোয়েন্দাদের অভিযানে ধৃত।

গোয়েন্দাদের অভিযানে ধৃত। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:১১
Share: Save:

তথ্যপ্রযুক্তি দফতরের নামে ঝাঁ চকচকে দফতর খুলে আড়ালে চলছিল প্রতারণা চক্র। সেখান থেকে গ্রেফতার করা হয়েছে ৫৭ জনকে। এই ঘটনা ঘটেছে হাওড়ার ডোমজুড়ে। সেখানকার আইটি হাবে লোকদেখানো কল সেন্টার খুলে তার আড়ালে গ্রাহকদের প্রতারণা করা হচ্ছিল বলে অভিযোগ। শুক্রবার রাতে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা অভিযান চালান সেখালে।

ডোমজুড়ে তথ্যপ্রযুক্তি হাবে আট হাজার বর্গফুটের দফতর ভাড়া নিয়ে চলছিলো ভুয়ো কল সেন্টার। সেখান থেকেই চালানো হচ্ছিলো প্রতারণা চক্র। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে অভিযান চালান হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা। সেখান থেকে আটক করা হয় ৫৭ জনকে। তাঁদের মধ্যে রয়েছেন মহিলারাও। ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় আইটি পার্কে বেশ কয়েকটি কল সেন্টার রয়েছে। তার মধ্যে একটি ভুয়ো কল সেন্টার রয়েছে বলে জানতে পারেন গোয়েন্দারা। অভিযোগ, ব্যাঙ্ক থেকে ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করা হচ্ছিল বহু মানুষকে। গোয়েন্দাদের অভিযানে সেখান থেকে উদ্ধার হয়েছে ল্যাপটপ, কম্পিউটার হার্ডডিস্ক এবং বেশ কয়েকটি মোবাইল ফোন।

হাওড়া সিটি পুলিশের কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠি জানিয়েছেন, বড়সড় প্রতারণা চক্র চলছিল। সেই চক্রের জাল অনেকদূর ছড়িয়ে রয়েছে বলেও জানিয়েছেন তিনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রবীণ। ওই কল সেন্টারের কর্মীরা বেশিরভাগই ভিন্‌রাজ্যের বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Call Centre Fraud Case arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE