Advertisement
১৬ জুন ২০২৪
Hawkers Protest

হকারদের উপরে ‘আক্রমণে’র প্রতিবাদ

এসইউসি-র অভিযোগ, হকারেরা সাধারণ যাত্রী ও নিম্নবিত্ত মানুষের প্রয়োজনীয় সামগ্রী ও রেলপথে কিছু সাধারণ খাবার বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। সেখানে আইআরসিটিসি-সহ বিভিন্ন বড় সংস্থাকে জায়গা করে দেওয়ার জন্যই হকারদের উচ্ছেদ করা হচ্ছে।

Protest continues against police action on hawkers in Howrah

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৮
Share: Save:

হকার উচ্ছেদের ঘটনাকে কেন্দ্র করে শনিবার হাওড়া স্টেশনে আরপিএফ এবং হকারদের মধ্যে খণ্ডযুদ্ধের ঘটনার প্রতিবাদ অব্যাহত। বিবৃতি দিয়ে এসইউসি-র রাজ্য সম্পাদক চন্ডীদাস ভট্টাচার্য ঘটনার জন্য রেল পুলিশকে দায়ী করেছেন। তাঁর বক্তব্য, ‘‘প্রতিবাদ কর্মসূচিকে দমন করতে আরপিএফ যে ভাবে হকারদের উপরে অত্যাচার চালিয়েছে, তার নিন্দা করার জন্য কোনও ভাষাই যথেষ্ট নয়।’’

এসইউসি-র অভিযোগ, হকারেরা সাধারণ যাত্রী ও নিম্নবিত্ত মানুষের প্রয়োজনীয় সামগ্রী ও রেলপথে কিছু সাধারণ খাবার বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। সেখানে আইআরসিটিসি-সহ বিভিন্ন বড় সংস্থাকে জায়গা করে দেওয়ার জন্যই হকারদের উচ্ছেদ করা হচ্ছে। এআইসিসিটিউ-এর রাজ্য সম্পাদক বাসুদেব বসু হাওড়ার ঘটনায় ‘দোষী’ আরপিএফ অফিসারদের কঠোর শাস্তির পাশাপাশি প্রতিবাদী হকারদের উপরে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE