Advertisement
২১ মে ২০২৪
Howrah

বিকেলের মুখে ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি হাওড়া- খড়্গপুর শাখায়, দেরিতে চলছে একাধিক ট্রেন

রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া কারশেডের কাছে বিকেল সাড়ে ৪টে নাগাদ ওভারহেড তার ছিঁড়ে যায়। এর ফলে আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিকরা।

হাওড়া-খড়্গপুর শাখায় ট্রেন চলাচল ব্যাহত। প্ল্যাটফর্মে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা।

হাওড়া-খড়্গপুর শাখায় ট্রেন চলাচল ব্যাহত। প্ল্যাটফর্মে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৭:৪৫
Share: Save:

লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহেড তার ছিঁড়ে ব্যাহত হাওড়া-খড়্গপুর ট্রেন পরিষেবা। রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া কারশেডের কাছে বিকেল সাড়ে ৪টে ২০ নাগাদ ওভারহেড তার ছিঁড়ে যায়। এর ফলে আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে ঘণ্টা দেড়েকের মধ্যে রেল পরিষেবা চালু হয়ে যায় বলে রেলের তরফে জানানো হয়েছে।

এই বিপত্তির জেরে দক্ষিণ-পূর্ব রেলে হাওড়া খড়গপুর শাখায় ব্যাহত। তার ফলে ভোগান্তির কবলে পড়েছেন অফিসফেরত নিত্যযাত্রীরা। হাওড়া স্টেশনে পৌঁছে অনেকেই জানতে পারেন ট্রেন চলাচল বন্ধ হয়েছে হাওড়া-খড়্গপুর শাখায়। তার জেরে উদ্বেগ ছড়ায় যাত্রীমহলে। ঘণ্টা দু’য়েকের বেশি সময় ধরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় শয়ে শয়ে যাত্রী জড়ো হন হাওড়া স্টেশনেই।

শনিবার বিকেল ৪টে ২০ মিনিটে ডাউন বালিচক লোকালের প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহেড তার ছিঁড়ে যায়। এই ঘটনা ঘটে হাওড়া কারশেডের কাছে। তার জেরে দক্ষিণ-পূর্ব রেলে হাওড়া-খড়্গপুর শাখায় ব্যাহত হয় ট্রেন চলাচল। আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। পৌঁছন রেলের ইঞ্জিনিয়াররাও। তাঁরা ওভারহেড তার জোড়ার কাজ শুরু করেন। আলো জ্বালিয়ে ওভারহেড তার সারানোর কাজ শুরু হয়। বিপত্তির জেরে ভোগান্তির কবলে পড়েন অফিসফেরত নিত্যযাত্রীরা। হাওড়া স্টেশনে পৌঁছে অনেকেই জানতে পারেন ট্রেন চলাচল বন্ধ হয়েছে হাওড়া-খড়্গপুর শাখায়। তার জেরে উদ্বেগ ছড়ায় যাত্রীমহলে। প্রায় ঘণ্টা দু’য়েক সময় ধরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় শয়ে শয়ে যাত্রী জড়ো হন হাওড়া স্টেশনেই। ক্ষোভ ছড়ায় তাঁদের মধ্যে।

তখন হাওড়া স্টেশনে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা।

তখন হাওড়া স্টেশনে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। — নিজস্ব চিত্র।

রেল সূত্রে জানা গিয়েছে, ঘণ্টা দেড়েকের মধ্যে ছিঁড়ে যাওয়া ওভারহেড কাজ শেষ হয়ে যায়। এর পর শুরু হয় রেল পরিষেবা। স্বস্তি ফেরে যাত্রীমহলে। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি বলেন, ‘‘তার ছিঁড়ে গিয়েছিল। তা ঠিক হয়ে গিয়েছে। বিকেল ৫টা ৫০ থেকে ট্রেন পরিষেবা চালু হয়েছে।’’

ওভারহেড তার ছিঁড়ে পড়ার জেরে ডাউন ফলকনামা এক্সপ্রেস, ডাউন আমদাবাদ এক্সপ্রেস এবং ডাউন গীতাঞ্জলি এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যায়। একই কারণে আপ হাওড়া টাটা স্টিল এক্সপ্রেস, হাওড়া পুরুলিয়া এক্সপ্রেস এবং হাওড়া আদ্রা এক্সপ্রেস হাওড়া স্টেশনে আটকে যায়। পাশাপাশি, একাধিক লোকাল ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যায়। দু’টি আপ পাঁশকুড়া লোকালও বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE